রবিবার, ১৩ জুন, ২০২১ ০০:০০ টা

রমেকে মায়ের চিকিৎসা করাতে এসে পিটুনি খেলেন দুই ভাই

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মায়ের চিকিৎসা করাতে গিয়ে কর্মচারীদের হাতে পিটুনি খেয়েছেন বিশ্ববিদ্যালয় পড়ুয়া দুই ভাই। রশিদ ছাড়া বেশি টাকা নেওয়ার প্রতিবাদ করায় এ ঘটনা ঘটানো হয়েছে। জানা গেছে, কিডনি রোগে আক্রান্ত মাকে চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করতে নিয়ে যান বিশ্ববিদ্যালয় পড়ুয়া দুই ভাই রাশেদ ও রেজাউল। কিন্তু রোগী ভর্তি ফি ৩০ টাকার স্থলে রশিদ ছাড়াই ১০০ টাকা জোর করে আদায় করার প্রতিবাদ করায় অসুস্থ মায়ের সামনে দুই ভাইকে অমানুষিকভাবে মারধর করে কতিপয় কর্মচারী। পরে আহত অবস্থায় দুই ভাইকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার রাতে। পরে হাসপাতালের পরিচালক এ ঘটনায় একটি তদন্ত কমিটি করেছে। প্রত্যক্ষদর্শী ও আহত দুই শিক্ষার্থী সূত্রে জানা গেছে, শিক্ষার্থীদের বাড়ি গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার কিশামত শেরপুর গ্রামে।

 দুই ভাইয়ের মধ্যে রাশেদ করিম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং বড় ভাই রেজাউল বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষা বর্ষের সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। তাদের মা রহিমা বেগম কিডনি রোগী। সপ্তাহে তিন দিন তাকে হাসপাতালে ডায়ালাইসিস করতে হয়। হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় তাকে তারা গত শুক্রবার সন্ধ্যায় বাসা থেকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে আসেন। এরপর ভর্তি করার জন্য জরুরি বিভাগে টিকিট নিতে গেলে কর্তব্যরত কর্মচারীকে ১০০ টাকা দিলে সে টাকা ফেরত না দিয়ে বলে ১০০ টাকাই লাগবে। এ সময় তারা বলে রোগী ভর্তির জন্য টিকিটের মূল্য ৩০ টাকা- তা হলে কেন ১০০ টাকা নিচ্ছেন? ১০০ টাকা নিলে রশিদ দেন। এ কথা বলার সঙ্গে সঙ্গে কর্মচারীরা রাশেদকে গালে কয়েকটি থাপ্পড় মারে। এ সময় জরুরি বিভাগে থাকা অন্যান্য কর্মচারীরা এক যোগে রাশেদের ওপর হামলা চালিয়ে কিল ঘুষি লাথি মারতে থাকে।

এমন অবস্থায় বড় ভাই রেজাউল এগিয়ে এলে দুই ভাইকে অমানুষিকভাবে মারধর করে আহত করা হয়। এরপর জরুরি বিভাগের একটি কক্ষে নিয়ে গিয়ে নির্যাতন করা হয়। পরে গুরুতর আহত অবস্থায় তাদের হাসপাতালের ১৫ নম্বর সার্জারি ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। সেখানেই চিকিৎসাধীন আছে।

এ ব্যাপারে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. রেজাউল করিম জানান, এ বিষয়ে হাসপাতালের সহকারী পরিচালক ডা. মোস্তফা জামান চৌধুরীকে প্রধান করে একটি তদন্ত কমিটি করা হয়েছে। তদন্তে হাসপাতালের কর্মচারীরা দোষী প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বিচার দাবিতে মানববন্ধন : রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দুই ভাইকে মারপিটের বিচার চেয়ে মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকালে বেরোবি ক্যাম্পাস এলাকায় সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষক উমর ফারুক, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মাহামুদুল হক, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ফয়সাল ইসলাম ফাইন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া, বেরোবি স্টুডেন্ট রাইটস ফোরামের সভাপতি মিলন মাহমুদ প্রমুখ বক্তব্য রাখেন।

একই সময় রংপুর প্রেস ক্লাব চত্বরে মানববন্ধন সমাবেশ করেছে রংপুর জেলা ও মহানগর জাতীয় ছাত্র সমাজ। এতে বক্তব্য রাখেন জাতীয় ছাত্র সমাজ রংপুর জেলা শাখার আহ্বায়ক আরিফুল ইসলাম, সদস্য সচিব সালিউর রহমান সৈকত, মহানগর জাতীয় ছাত্র সমাজের সভাপতি ইয়াসির আরাফাত আসিফ, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ।

উভয় মানববন্ধনে বক্তারা বলেন, হাসপাতালে কর্মচারীরা অতিরিক্ত ফি চাওয়ার প্রতিবাদ করায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী রেজাউল করিম রিয়াদ ও তার ছোট ভাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাশেদ করিমকে মারধর করা হয়। মানববন্ধনে বক্তারা বলেন, মায়ের চিকিৎসা করাতে গিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যদি মার খায় তাহলে সাধারণ মানুষ কতটা ভোগান্তির শিকার হয় তা অনুমান করা যায়।

সর্বশেষ খবর