মঙ্গলবার, ১৫ জুন, ২০২১ ০০:০০ টা

দরপতনে বেশির ভাগ কোম্পানি, লেনদেন নামল ২ হাজার কোটির নিচে

নিজস্ব প্রতিবেদক

কয়েক দিন ধরে ২ হাজার কোটি টাকার ওপর লেনদেন হচ্ছিল শেয়ারবাজারে। কিন্তু গতকাল তা ফের ২ হাজার কোটির নিচে নেমে এসেছে। বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম কমেছে। তবে খাত হিসেবে ব্যাংকিং শেয়ার ছিল ঊর্ধ্বমুখী। দিন শেষে কমেছে সূচক।

ডিএসইতে তালিকাভুক্ত ৩১ ব্যাংকের মধ্যে ২০টির শেয়ারের দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছে সাতটির। আর সব খাত মিলে ডিএসইতে ২৫৮ প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে। দাম কমেছে ২৫৮টির। ১১টির দাম অপরিবর্তিত রয়েছে।

ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ২২ পয়েন্ট কমে ৬ হাজার ১৩ পয়েন্টে নেমে গেছে। ডিএসইতে মোট লেনদেন হয়েছে ১ হাজার ৭৪০ কোটি ১৬ লাখ টাকা। আগের দিন লেনদেন হয় ২ হাজার ৬৯ কোটি ৭ লাখ টাকা। টাকার অঙ্কে ডিএসইতে সব থেকে বেশি লেনদেন হয়েছে বেক্সিমকো লিমিটেডের শেয়ার। কোম্পানিটির ১১২ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা এনআরবিসি ব্যাংকের ৫৫ কোটি ৮ লাখ টাকার লেনদেন হয়েছে। ৪৭ কোটি ৩ লাখ টাকার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে পাইওনিয়ার ইন্স্যুরেন্স। অন্য শেয়ারবাজার সিএসইর সার্বিক মূল্যসূচক কমেছে ৬৩ পয়েন্ট। বাজারটিতে লেনদেন হয়েছে ৭৯ কোটি ৯২ লাখ টাকা। লেনদেন অংশ নেওয়া ৩০৭ প্রতিষ্ঠানের মধ্যে ৯০টির দাম বেড়েছে। বিপরীতে ১৯৮টির দাম কমেছে এবং ১৯টির দাম অপরিবর্তিত রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর