বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১ ০০:০০ টা
সিলেট-৩ আসনে উপনির্বাচন

আতিকের অভিযোগ টেকেনি ইসিতে, বৈধ হাবিব

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট-৩ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হাবিবুর রহমান হাবিবের প্রার্থিতা বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। গতকাল নির্বাচন কমিশনে (ইসি) শুনানি শেষে তাঁর প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়। হাবিবের বিরুদ্ধে দ্বৈত নাগরিকত্বের অভিযোগ তুলে ইসিতে মনোনয়ন বাতিলের দাবিতে আবেদন জানিয়েছিলেন জাতীয় পার্টির প্রার্থী আতিকুর রহমান আতিক। তবে ইসির রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাওয়ার কথা জানিয়েছেন আতিক। গত ১৭ জুন বাছাইয়ের দিন সিলেট-৩ আসনের ৬ জন প্রার্থীর মধ্যে দুজনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। ওইদিনই মনোনয়ন বাতিল হওয়া স্বতন্ত্র প্রার্থী ফাহমিদা হোসেন লুমা আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিবের বিরুদ্ধে দ্বৈত নাগরিকত্বের অভিযোগ তুলেন।

হাবিব যুক্তরাজ্যের নাগরিক ও তিনি পাসপোর্ট সমর্পণ করেননি বলে অভিযোগ করলেও তথ্য প্রমাণ উপস্থাপন করতে না পারায় রিটার্নিং অফিসার হাবিবের মনোনয়ন বৈধ ঘোষণা করেন। গত ২০ জুন হাবিবের দ্বৈত নাগরিকত্ব নিয়ে নির্বাচন কমিশনে (ইসি) অভিযোগ করেন আতিক। গত মঙ্গলবার প্রথম দফায় অভিযোগের শুনানি অনুষ্ঠিত হয়। গতকাল দ্বিতীয় দফা শুনানি শেষে নির্বাচন কমিশন হাবিবের প্রার্থিতা বৈধ ঘোষণা করে।

আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিবের দাবি, তিনি ব্রিটিশ নাগরিকত্ব সমর্পণ করেই নির্বাচনে অংশ নিয়েছেন। হয়রানির জন্যই প্রতিদ্বন্দ্বী প্রার্থী তার বিরুদ্ধে এমন অভিযোগ তুলেছেন। আর জাতীয় পার্টির প্রার্থী আতিকুর রহমান আতিক জানিয়েছেন, ইসির সিদ্ধান্তে তিনি সন্তুষ্ট নন। তিনি উচ্চ আদালতে যাবেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর