শনিবার, ২৬ জুন, ২০২১ ০০:০০ টা

শাসকগোষ্ঠী ফ্যাসিবাদী জুলুম চালাচ্ছে

নিজস্ব প্রতিবেদক

শাসকগোষ্ঠী ফ্যাসিবাদী জুলুম চালাচ্ছে

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে এখন চরম দুঃসময় চলছে। রাষ্ট্র ক্ষমতা দখল করে অবৈধ শাসকগোষ্ঠী জনগণের ওপর এখন ফ্যাসিবাদী জুলুম চালাচ্ছে। আর এক্ষেত্রে গুম ও বিচারবহিভর্‚ত হত্যাই হচ্ছে শাসকগোষ্ঠীর প্রধান অস্ত্র। জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক নির্যাতনবিরোধী দিবস উপলক্ষে গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। -নিজস্ব প্রতিবেদক

মির্জা ফখরুল বলেন, যেহেতু জনগণের কাছে সরকারের কোনো জবাবদিহিতা নেই, সেহেতু গণতান্ত্রিক সব প্রতিষ্ঠানকে হাতের মুঠোয় নিয়ে একদলীয় অপশাসনের জগদ্দল পাথর জনগণের বুকের ওপর চাপিয়ে দেওয়া হয়েছে। গণমাধ্যমকে হুমকি ও ভয় দেখিয়ে এবং নির্যাতন করে কব্জা করার অপচেষ্টা চলছে। গণমাধ্যমের স্বাধীনতা এখন সম্পূর্ণরূপে বিপন্ন।

তিনি বলেন, বিশ্বব্যাপী কভিড-১৯ এর মরণঘাতী আগ্রাসনের মধ্যেও বিএনপি নেতা-কর্মীসহ ভিন্নমত পোষণকারীদের বিরুদ্ধে গুম, মিথ্যা মামলা ও গ্রেফতারের হিড়িক থেমে থাকছে না। নৈরাজ্যের এই অমানিশা আমাদের দূরীভূত করতেই হবে।

মির্জা ফখরুল আরও বলেন, ‘গণতন্ত্রের মা’ সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে সম্পূর্ণ অসত্য ও বানোয়াট মামলায় প্রতিহিংসামূলক সাজা দিয়ে, কারাবন্দী করে তাঁর ওপর রাষ্ট্রীয় দমন-নিপীড়ন চালানো হয়েছে। তাঁর সুস্থতার জন্য বিদেশে উন্নত চিকিৎসার প্রয়োজন হলেও সরকার সেক্ষেত্রে নিষেধাজ্ঞা দিয়ে রেখেছে। এটা সরকারের প্রতিহিংসা ও চরম নির্যাতনের বহিঃপ্রকাশ ছাড়া আর কিছুই নয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর