সোমবার, ২৮ জুন, ২০২১ ০০:০০ টা

খাদ্য নিরাপত্তা টেকসই করতে হবে

নিজস্ব প্রতিবেদক

খাদ্য নিরাপত্তা টেকসই করতে হবে

খাদ্য উৎপাদন বাড়িয়ে খাদ্য নিরাপত্তা টেকসই করতে মন্ত্রণালয় ও সংস্থার কর্মকর্তা, কর্মচারী এবং বিজ্ঞানীসহ সবাইকে আহ্বান জানিয়েছেন কৃষিমন্ত্রী ড.  মো. আবদুর রাজ্জাক এমপি। তিনি বলেন, গত ১২ বছরে কৃষি ও খাদ্য উৎপাদনে যে সাফল্য এসেছে তা ধরে রাখতে হবে এবং তা আরও বেগবান করতে হবে। গতকাল দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

সভায় সভাপতিত্ব করেন কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মেসবাহুল ইসলাম। এ সময় মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও দফতর/সংস্থার প্রধানরা উপস্থিত ছিলেন।

প্রত্যেককে জবাবদিহিতার আওতায় আনা হবে উল্লেখ করে মন্ত্রী আরও বলেন, প্রত্যেক কর্মকর্তা-কর্মচারীর জবাবদিহিতা নিশ্চিত করা হবে। কাজের যথাযথ মূল্যায়ন করা হবে। ভালো কাজ করলে তাকে যেমন পুরস্কৃত করা হবে  তেমনি যার কর্মসম্পাদন ভালো হবে না তাকে তিরস্কার বা শাস্তি দেওয়া হবে। আমাদের লক্ষ্য হলো কৃষি ও কৃষকের উন্নয়ন। সে লক্ষ্য অর্জনে সবাইকে কাজ করতে হবে।

অনুষ্ঠানে কৃষি মন্ত্রণালয়ের অধীন ১৭টি দফতর/সংস্থা এপিএ চুক্তি স্বাক্ষর করে। মন্ত্রণালয়ের পক্ষে সিনিয়র সচিব মো. মেসবাহুল ইসলাম ও সংস্থার পক্ষে সংশ্লিষ্ট সংস্থাপ্রধান চুক্তিতে স্বাক্ষর করেন।

সর্বশেষ খবর