মঙ্গলবার, ২৯ জুন, ২০২১ ০০:০০ টা

সরকারের উদাসীনতায় একের পর এক দুর্ঘটনা : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

সরকারের উদাসীনতায় একের পর এক দুর্ঘটনা : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রাজধানীর মগবাজারে বিস্ফোরণে হতাহতের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বলেছেন, সরকারের উদাসীনতায় একের পর এক দুর্ঘটনায় অসংখ্য প্রাণ ঝরে যাচ্ছে। মানুষ সহায়-সম্বল হারিয়ে নিঃস্ব হয়ে পড়ছে। জনগণের জানমাল রক্ষা করতে সরকারের এই ব্যর্থতা জনজীবনকে চরম বিপন্ন ও দিশাহারা করে তুলেছে। গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করে মগবাজারের বিস্ফোরণে নিহত ও আহতদের পরিবার-পরিজনদের প্রতি গভীর সহমর্মিতা জ্ঞাপন করেন। নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেন। আহতদের দ্রুত সুচিকিৎসা ও ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ প্রদানের দাবি জানান।

  বিএনপি মহাসচিব বলেন, এ সরকারের শাসনামলে রাজধানীর বিভিন্ন এলাকায় অগ্নিকান্ডসহ বিভিন্ন ধরনের বিস্ফোরণে মানুষের জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হলেও সরকার ও সিটি করপোরেশন এসবের পুনরাবৃত্তি রোধে কোনো কার্যকর পদক্ষেপ গ্রহণ না করে বরং সবসময় উদাসীন থেকেছে। সব অগ্নিকান্ড ও বিস্ফোরণের ঘটনার পর সরকারের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হলেও সব তদন্তই ঢাকাবাসীকে হতাশ করেছে।  

মির্জা ফখরুল বলেন, এসব মর্মস্পর্শী ঘটনা থেকে শিক্ষা নিয়ে তা প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণে সরকারের উদাসীনতায় একের পর এক দুর্ঘটনা ঘটেই চলেছে। সরকারের প্রয়োজনীয় দিকনির্দেশনার অভাবে সংশ্লিষ্ট বিভিন্ন বিভাগ ও সংস্থা এসব দুর্ঘটনা প্রতিরোধে কোনো কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে পারছে না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর