মঙ্গলবার, ২৯ জুন, ২০২১ ০০:০০ টা
এ ক ন জ রে

রাবির ‘অবৈধ’ নিয়োগ পাওয়াদের বিরুদ্ধে উপাচার্যের জিডি

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ‘অবৈধ’ নিয়োগপ্রাপ্তদের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা। গতকাল বিকালে নগরীর মতিহার থানায় এই জিডি (নম্বর-১২৫৯) করা হয় বলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিদ্দিকুর রহমান নিশ্চিত করেছেন। জিডিতে উল্লেখ করা হয়েছে, সাবেক উপাচার্যের শেষ কর্মদিবস ৬ মে শিক্ষা মন্ত্রণালয়ের স্থগিতাদেশ উপেক্ষা করে নিজ ক্ষমতাবলে ১৩৮ জনকে অ্যাডহক ভিত্তিতে নিয়োগ দেন। তাদের মধ্যে বিভিন্ন বিভাগে ৯ জন শিক্ষক রয়েছেন। বিধি ভঙ্গ করে এ শিক্ষকদের নিয়োগ দেওয়া হয়েছে। জিডিতে উপাচার্য আরও উল্লেখ করেন, সদ্য নিয়োগপ্রাপ্তরা তখন থেকে নিজ নিজ কর্মক্ষেত্রে যোগদানের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন তথা আমার ওপর চাপ অব্যাহত রাখতে থাকে। এর মধ্যে গত ১৯ জুন সকাল সাড়ে ৯টায় আমার বাসার ফটকের সামনে ৫০-৬০ জন চাকরিপ্রত্যাশী হট্টগোল করতে থাকেন। এমন পরিস্থিতিতে আমার স্ত্রী-কন্যারা চরম আতঙ্কিত হয়ে পড়েন। বাসার কম্পাউন্ডের মধ্যে তারা প্রায় দুই ঘণ্টা অরাজক পরিস্থিতি তৈরি করে রাখেন। সেদিনের বিশৃঙ্খলকারীদের অন্যতম হলেন ফিরোজ মাহমুদ, মতিউর রহমান মুর্তজা প্রমুখ।

শুধু তাই নয়, গত ২২ জুন সন্ধ্যায় আমার বাসভবনের সামনে কয়েকজন এসে মহড়া প্রদর্শন করে। তাদের অন্যতম হচ্ছেন ইন্দ্রনীল মিশ্র, শাহরিয়ার মাহবুব প্রমুখ।

জিডিতে আরও উল্লেখ করা হয়, গত ১৯ জুন ফাইন্যান্স কমিটির সভা ও ২২ জুন সিন্ডিকেট সভাও তাদের বাধার কারণে অনুষ্ঠিত হয়নি। যাতে করে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম দারুণভাবে ব্যাহত হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক নিয়ম-শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে এবং আমার ও পরিবারের সদস্যদের জীবন রক্ষার্থে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর