বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১ ০০:০০ টা

বিধিনিষেধ পালনে কঠোর থাকবে পুলিশ

নিজস্ব প্রতিবেদক

বিধিনিষেধ পালনে কঠোর থাকবে পুলিশ

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, সরকার-ঘোষিত বিধিনিষেধ পালনে কঠোর থাকবে পুলিশ। এ জন্য আজ ভোর ৬টা থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ কঠোরভাবে পালনে মাঠপর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন তিনি। গতকাল বিকালে পুলিশ সদর দফতর থেকে ভার্চুয়ালি সব মহানগর পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি, জেলা পুলিশ সুপার ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ ইউনিটপ্রধানদের এ নির্দেশনা দেন আইজিপি।

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) মো. সোহেল রানা গণমাধ্যমকে জানিয়েছেন, আইজিপি সরকারি বিধিনিষেধ চলাকালে সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন। সরকারি নি?র্দেশনা অনুযায়ী জরুরি প্রয়োজনে ঘরের বাইরে বের হতে হলে অবশ্যই মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি অনুসরণের অনুরোধ করেন তিনি। করোনা সংক্রমণ রোধে সরকার-ঘোষিত বিধিনিষেধ যথাযথভাবে বাস্তবায়নে দায়িত্ব পালনকালে বাংলাদেশ পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সার্বিক সহায়তার জন্য সবার সহযোগিতা কামনা করেছেন আইজিপি।

বৈঠকে উপস্থিত একাধিক কর্মকর্তা জানান, ভার্চুয়ালি আইজিপি প্রতি জেলার এসপিদের কাছে সেই জেলার করোনা পরিস্থিতির সর্বশেষ অবস্থা সম্পর্কে জানতে চান। এ সময় সংশ্লিষ্ট পুলিশ সুপার তার জেলার করোনা পরিস্থিতি তুলে ধরেন। আর এই সংক্রমণ ঠেকাতে জেলায় তিনি কী কী ব্যবস্থা নিয়েছেন তা আইজিপিকে অবহিত করেন। করোনা সংক্রমণ ঠেকাতে ওই জেলায় কী কী ব্যবস্থা নেওয়া যেতে পারে এবং করণীয় ব্যবস্থা নেওয়ার ক্ষেত্রে কী কী দুর্বলতা রয়েছে সেসব বিষয়ে তাদের কাছ থেকে মতামত জানতে চান আইজিপি। তাদের মতামতের ভিত্তিতে আইজিপি ইউনিটপ্রধানদের প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর