বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১ ০০:০০ টা

চট্টগ্রামে অটোরিকশা খালে পড়ে দুজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম নগরের চশমা খালের পাশে সড়কের ওপর তৈরি সিঁড়ির সঙ্গে ধাক্কা খেয়ে একটি অটোরিকশা খালে পড়ে যায়। এতে চালকসহ দুজনের মৃত্যু হয়। গতকাল দুপুরে নগরের পাঁচলাইশ থানাধীন ষোলশহর ২ নম্বর গেটের মেয়র গলির চশমা খালে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- সুলতান (৩৫) ও খাদিজা বেগম (৬৫)। অটোরিকশায় চালকসহ ৫ জন ছিলেন। স্থানীয় বাসিন্দা বেলায়েত হোসেন চৌধুরী রুবায়েত বলেন, একটি অটোরিকশা সড়কের ওপর সিঁড়ির সঙ্গে ধাক্কা খেয়ে খালে পড়ে যায়। এ সময় খালে বৃষ্টির পানির স্রোত থাকায় তলিয়ে যায় অটোরিকশাটি। স্রোতে অটোরিকশাটি কিছু দূরের কালভার্টের সঙ্গে লেগে যায়। পরে স্থানীয়দের সহায়তায় তাদের উদ্ধার করা হয়।

সড়কটি সরু এবং রেলিংও ছিল না। ৮ নম্বর শুলকবহর ওয়ার্ডের কাউন্সিলর মো. মোরশেদ আলম বলেন, চমশা খালের পাশের ওই সড়কটি যানবাহন চলাচলের উপযুক্ত নয়। তবুও ঝুঁকি নিয়ে অনেক যান চলে। গতকাল একটি অটোরিকশা সিঁড়ির সঙ্গে ধাক্কা খেয়ে খালে পড়ে যায়। স্থানীয়দের উদ্যোগে তাৎক্ষণিক অটোরিকশাটি উদ্ধার করে যাত্রীদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এর মধ্যে দুইজনের মৃত্যু হয়।

তিনি বলেন, খালের পাড়ে এমন ঝুঁকিপূর্ণ অনেক সড়কই আছে।

চমেক হাসপাতালের পুলিশের উপ-সহকারী পরিদর্শক (এএসআই) আলাউদ্দীন তালুকদার বলেন, খালে পড়ে যাওয়া দুইজনকে উদ্ধার করে চমেক হাসপাতালে আনা হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। নিহত দুইজনের মধ্যে একজন অটোরিকশার চালক।