বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১ ০০:০০ টা

টেকনাফে রোহিঙ্গাদের গুলিতে স্থানীয় তিন ভাই আহত

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফে পূর্ব শত্রুতার জের ধরে অস্ত্রধারী একদল রোহিঙ্গার গুলিতে স্থানীয় তিন ভাই আহত হয়েছেন। গতকাল ভোরে উপজেলার হ্নীলা ইউনিয়নের ন্যাচার পার্কের উত্তরে ২৭ নম্বর জাদিমুড়া রোহিঙ্গা শিবিরে এ ঘটনা ঘটে। আহতরা হলেন- টেকনাফ ন্যাচার পার্ক এলাকার হাবিবুর রহমানের তিন ছেলে রহমতুল্লাহ (৩০), সালামতুল্লাহ (২২) ও মোহাম্মদ হোছন (১৬)। তারা কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) অধিনায়ক এসপি তারিকুল ইসলাম তারিক জানান, পূর্ব শত্রুতার জের ধরে একদল অস্ত্রধারী রোহিঙ্গা সন্ত্রাসী শিবিরসংলগ্ন হাবিবুর রহমানের বাড়িতে গিয়ে এলোপাতাড়ি গুলি করে পালিয়ে যায়। সংবাদ পেয়ে এপিবিএন ও টেকনাফ থানা পুলিশের পৃথক দল ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

অবস্থা গুরুতর হওয়ায় সেখান থেকে কর্তব্যরত চিকিৎসক তাদের কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করেন।

তিনি আরও জানান, ওই রোহিঙ্গা সন্ত্রাসী দলে প্রায় ১০-১২ জন ছিল। তাদের মধ্যে জাদিমুড়া শিবিরের মৃত বশরের ছেলে হাসেমুল্লাহ, নুরু ও আবু তাহের, গোলাম নবীর ছেলে আবদু রহমান প্রকাশ বেজি, আজিমুল্লাহ ও শুক্কুরকে প্রাথমিকভাবে চিহ্নিত করা হয়। ঘটনাস্থলে পুলিশের সংখ্যা বাড়ানো হয়েছে, সন্ত্রাসীদের বিরুদ্ধে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলেও জানান ওই কর্মকর্তা।

টেকনাফ স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল জানান, গুলিতে আহত বেশি হওয়ায় তাদের কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, পূর্ব শত্রুতার জের ধরে স্থানীয় কিশোরসহ তিনজনকে রোহিঙ্গারা গুলি করে। তাদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে।

সর্বশেষ খবর