শনিবার, ৩ জুলাই, ২০২১ ০০:০০ টা

আবু নাসের হাসপাতালে চালু হচ্ছে করোনার তৃতীয় ইউনিট

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণে হাসপাতালে রোগীর চাপ বেড়েছে। বর্তমানে ১৩০ শয্যা খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে প্রতিদিন ২০০-এর ওপরে রোগী ভর্তি থাকছেন। এ ছাড়া জেনারেল হাসপাতাল ও বেসরকারি গাজী মেডিকেলে আরও ১৪০-১৫০ জন করোনা রোগী ভর্তি রয়েছেন। এ অবস্থায় রোগীর চাপ সামলাতে খুলনা আবু নাসের বিশেষায়িত হাসপাতালে করোনার তৃতীয় ইউনিট চালু হচ্ছে। সেখানে প্লাস্টিক অ্যান্ড বার্ন ইউনিটে ২০টি, ফিজিক্যাল মেডিসিন রিহ্যাবিলিটেশন বিভাগে ১৫টি ও আইসিইউ বিভাগের ১০টি শয্যায় করোনা রোগীদের চিকিৎসা দেওয়া হবে। ডেডিকেটেড হাসপাতালেও ১৩০টির সঙ্গে আরও ৭০টি শয্যা বাড়ানো হচ্ছে। এদিকে শয্যা বাড়লেও চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী তুলনামূলক না থাকায় ভোগান্তি বাড়ছে। অতিরিক্ত রোগীর সেবা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা। জানা যায়, স্বাস্থ্য অধিদফতরের ২৯ জুনের এক পত্রের নির্দেশনায় শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে করোনা ইউনিট চালুর সিদ্ধান্ত হয়েছে। হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. এস এম মোর্শেদ বলেন, আগামীকাল (আজ) থেকে করোনা পজিটিভ রোগীদের ভর্তি করা হবে।

যেহেতু আগে থেকে প্রতিটি শয্যার সঙ্গে সেন্ট্রাল অক্সিজেন লাইন টানা আছে ফলে শুধু শয্যা বসিয়েই রোগী রাখার প্রস্তুতি নেওয়া হয়েছে। আপাতত যে জনবল আছে তা দিয়েই সেবা দেওয়া হবে। তবে আরও ২০ জন চিকিৎসক, ৫০ জন নার্স এবং ৫০ জন আউটসোর্সিং কর্মচারী চেয়ে স্বাস্থ্য অধিদফতরে চিঠি দেওয়া হয়েছে।

জেলা সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ বলেন, রোগীর চাপ অত্যধিক বেড়ে যাওয়ায় আবু নাসের বিশেষায়িত হাসপাতালে করোনা ইউনিট চালু করা হয়েছে। ডেডিকেটেড হাসপাতালে বাড়ছে আরও ৭০টি শয্যা। এতে আরও ভালোভাবে সেবা দেওয়া সম্ভব হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর