রবিবার, ৪ জুলাই, ২০২১ ০০:০০ টা
এ ক ন জ রে

পাওনা টাকা চাওয়ায় বৃদ্ধকে শ্বাসরোধে হত্যা

নিজস্ব প্রতিবেদক

৬০ বছর বয়সে রিকশা চালিয়ে জীবিকার তাগিদে পরিবারের হাল ধরেছিলেন জয়নাল আবেদীন। ভবিষ্যৎ বিপদে-আপদের জন্য প্রতিবেশী রাজমিস্ত্রি মো. রুবেলের (২৫) কাছে কিছু টাকা রাখেন ওই বৃদ্ধ। শেষ পর্যন্ত রুবেলের কাছে টাকা রাখাই কাল হলো বৃদ্ধ জয়নালের। গত বৃহস্পতিবার পাওনা টাকা চাইতে গিয়ে হত্যার শিকার হন তিনি। বালিশচাপা দিয়ে শ্বাসরোধে হত্যা করে খাটের নিচে লাশ ফেলে পালিয়ে যায় রুবেল। তবে শেষ রক্ষায় হয়নি রুবেলের।

গতকাল সকালে রাজধানীর হাজারীবাগ এলাকা থেকে রুবেলকে গ্রেফতার করে র‌্যাব-১ এর সদস্যরা। ঘটনাটি ঘটে ঢাকার আশুলিয়া থানার ভাদাইল এলাকায় আবদুল লতিফ ভান্ডারীর বাসায়। গতকাল বিকালে রাজধানীর উত্তরায় র‌্যাব-১ এর কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল মো. আবদুল মোত্তাকিম।

তিনি জানান, গ্রেফতার আসামি রুবেল পেশায় রাজমিস্ত্রি। পাশাপাশি সে দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা করে আসছিল। গত বৃহস্পতিবার দুপুরের পর বৃদ্ধ জয়নাল আবেদীন রুবেলের রুমে পাওনা টাকা চাইতে আসেন। পাওনা টাকাকে কেন্দ্র করে দুজনের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে রুবেল জয়নালকে বিছানায় ফেলে বালিশচাপা দিয়ে শ্বাসরোধে করে হত্যা করে এবং লাশটি খাটের নিচে রেখে রুম তালাবদ্ধ করে পালিয়ে যায়। জয়নাল আবেদীন একজন অটোরিকশা চালক। তিনি প্রতিদিনের ন্যায় গত বৃহস্পতিবার দুপুরে খাবার খেয়ে বাসা থেকে বের হন।

রাত অনেক হয়ে গেলেও তিনি বাসায় না ফেরায় তার পরিবারের সদস্যরা বিভিন্ন স্থানে খোঁজাখুঁজির পর রুবেলের রুম তালাবদ্ধ দেখে সন্দেহ হয়। পরে পরিবারের সদস্যরা রুবেলের বাসা মালিকের মাধ্যমে ফোনে যোগাযোগ করলে রুবেল তার রুমে ঘুমাচ্ছে বলে জানায়। পরে পরিবারের লোকজন রুবেলের ঘরের জানালা দিয়ে খাটের নিচে ভিকটিমের মৃতদেহ দেখতে পায়। বিষয়টি পুলিশকে অবগত করলে পুলিশ লাশ উদ্ধার করে। র‌্যাব-১ এর সিনিয়র এএসপি মো. মোর্শেদুল হাসানের নেতৃত্বে একটি দল হাজারীবাগ বউবাজার এলাকা থেকে রুবেলকে গ্রেফতার করে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর