বুধবার, ৭ জুলাই, ২০২১ ০০:০০ টা

নীলফামারীর প্রত্যন্ত এলাকায় বসুন্ধরা গ্রুপের ত্রাণ বিতরণ

নীলফামারী প্রতিনিধি

নীলফামারী জেলার প্রত্যন্ত এলাকার দরিদ্র এবং দুস্থ পরিবার পেয়েছে বসুন্ধরা গ্রুপের ত্রাণসামগ্রী। গত শনিবার সকাল থেকে ত্রাণসামগ্রী বিতরণ শুরু হয় এ জেলায়। মোট ৩ হাজার দরিদ্র এবং দুস্থ পরিবারের মাঝে ত্রাণসামগ্রী  বিতরণ  করা হয়। করোনার এ দুঃসময়ে হাজার হাজার মানুষ বেকার ও কর্মহীন হয়ে পড়েছেন। ফলে দিন আনে দিন খায় এমন মানুষ খাবারের সংকটে পড়েছেন। এ সময় বসুন্ধরা গ্রুপ থেকে এ খাদ্য সহায়তা দেওয়া হয়। লকডাউনের এ সময় ত্রাণ পেয়ে খুশিতে উৎফুল্ল হয়ে ওঠেন এসব অসহায় মানুষ। ত্রাণ পেয়ে খুশি ডিমলা উপজেলার আশ্রয়ণ প্রকল্পে আশ্রিত সুফিয়া বেগম, জেলেখা বেগম ও মজিরন বেগম। ত্রাণ সহায়তা পেয়ে তারা বলেন, ‘হামার কোনো ভিটামাটি নাই। সরকারের আশ্রয়ত থাকেছি। মানুষের জমিত কাম-কাজ করি খাই।’ বসুন্ধরা গ্রুপের ত্রাণ পেয়ে তাদের মুখে হাসি ফুটেছে। লক্ষ্মীচাপ ইউনিয়নের ভ্যানচালক নূর উদ্দিন। তিনি বলেন, ‘করোনার মধ্যে ভ্যান চালাতে পারি না। প্রতিবন্ধী পরিবার নিয়ে কষ্টে আছি। বসুন্ধরা গ্রুপের ত্রাণ দিয়ে কিছুদিন নিশ্চিন্তে খেতে  পারব।’ শুধু নূর উদ্দিনই নন, গতকাল নীলফামারী জেলায় প্রতিবন্ধী, পত্রিকা হকার, শ্রমিক ও অতিদরিদ্রের হাতে স্বাস্থ্যবিধি মেনে বসুন্ধরা গ্রুপের ত্রাণ সহায়তা তুলে দিয়েছে কালের কণ্ঠ শুভসংঘ। তাদের প্রত্যেককে ১০ কেজি চাল, দুই কেজি ডাল, দুই কেজি আটা ও এক লিটার তেল ত্রাণসামগ্রী হিসেবে দেওয়া হয়েছে।

ত্রাণ বিতরণের সময় কালের কণ্ঠ শুভসংঘের জেলা শাখার সভাপতি অধ্যক্ষ আনোয়ার হোসেন বলেন, ‘করোনার এ দুঃসময়ে শুভসংঘ সুদূর ঢাকা থেকে নীলফামারীতে বসুন্ধরা গ্রুপের ত্রাণ সহায়তা নিয়ে এসেছে। আমাদের জেলার ৩ হাজার পরিবারকে ওই ত্রাণ দেওয়া হয়েছে। অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানাই। আমরা সবাই মিলে শুভসংঘের সব শুভকাজের সঙ্গে থাকব। মানুষের পাশে দাঁড়াব।’

নীলফামারী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ বলেন, ‘করোনাকালে মানুষ যখন ঘরবন্দী হয়ে দুঃসময় পার করছে তখন সমাজের কিছু অসহায় মানুষের দুয়ারে গিয়ে খাদ্যদ্রব্য পৌঁছে দিয়েছে কালের কণ্ঠ শুভসংঘ। বসুন্ধরা গ্রুপের সহায়তায় তাদের এ মানবিক কাজের জন্য আমাদের আশপাশে হতদরিদ্র মানুষগুলো দুই বেলা খেতে পারছে। নীলফামারী সদর উপজেলার পক্ষ হয়ে বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানাই।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর