বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১ ০০:০০ টা

এসএসসি ও এইচএসসি নিয়ে সিদ্ধান্ত হয়নি : শিক্ষা বোর্ড

নিজস্ব প্রতিবেদক

চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। করোনা পরিস্থিতির কারণে পরীক্ষা নেওয়া হবে কিনা সে ব্যাপারে এখনো চূড়ান্ত করেনি সরকার। তবে এসব পরীক্ষা নেওয়ার ব্যাপারে সরকার আশাবাদী রয়েছে। আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটির সভাপতি এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ড, ঢাকা’র চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ গতকাল এ প্রতিবেদককে এ তথ্য জানান।

নেহাল আহমেদ আরও বলেন, আমরা যদি শেষ পর্যন্ত পরীক্ষা নিতে না পারি তাহলে কীভাবে শিক্ষার্থীদের মূল্যায়ন করা হবে সেটি নিয়ে আলাপ-আলোচনা চলছে। তবে এখনো কোনো কিছুই চূড়ান্ত করা হয়নি। পরীক্ষা না নিয়ে এসএসসি-এইচএসসির মূল্যায়ন পদ্ধতি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে যে সংবাদ প্রকাশিত হয়েছে সে সব বিভ্রান্তিকর ও মনগড়া।

প্রসঙ্গত, প্রতিবছর সাধারণত ফেব্রুয়ারিতে এসএসসি ও এপ্রিলে এইচএসসি পরীক্ষার আয়োজন করে থাকে সরকার। কিন্তু করোনা সংক্রমণের কারণে শিক্ষা প্রতিষ্ঠান না খোলা, পরীক্ষার্থীদের প্রয়োজনীয় ক্লাস করাতে না পারায় চলতি বছরের এসব পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। শিক্ষামন্ত্রী সম্প্রতি এক অনুষ্ঠানে সাংবাদিকদের বলেছেন- এসএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে শিগগিরই সিদ্ধান্ত জানানো হবে।

সর্বশেষ খবর