শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৭ জুলাই, ২০২১ ২৩:৩৮

সরকার জনগণকে বিভ্রান্ত করছে

নিজস্ব প্রতিবেদক

সরকার জনগণকে বিভ্রান্ত করছে
Google News

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সরকার মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির মাধ্যমে জনগণকে বিভ্রান্ত করছে। তিনি বলেন, যদি মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস, ৫০ বছরের স্বাধীনতার ইতিহাস নতুন প্রজন্ম জানে, আওয়ামী লীগের এ দেশে রাজনীতি করার কোনো ক্ষেত্র থাকবে না। আওয়ামী লীগের কোনো অস্তিত্ব থাকবে না। সে জন্য তারা মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করছে। গতকাল ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপির স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উদযাপন ও মুক্তিযোদ্ধাদের সম্মাননা কমিটির উদ্যোগে একাত্তরের মুক্তিযুদ্ধে মুক্তিবাহিনীর জেড ফোর্স গঠন উপলক্ষে এই আলোচনা হয়।

দলের স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উদযাপন ও মুক্তিযোদ্ধা সম্মাননা কমিটির আহ্বায়ক ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তমের সভাপতিত্বে ও সদস্য সচিব কর্নেল (অব.) জয়নাল আবেদীনের পরিচালনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক, মুক্তিযোদ্ধা দলের সাদেক আহমেদ খান প্রমুখ বক্তব্য রাখেন। সভায় বক্তারা বলেন, ১৯৭১ সালের ৭ জুলাই মুক্তিবাহিনীর প্রথম সামরিক ব্রিগেড জেড ফোর্স গঠন করা হয়। এই পদাতিক ব্রিগেডের নেতৃত্ব দেন এক নম্বর সেক্টর কমান্ডার জিয়াউর রহমান বীর উত্তম। খন্দকার মোশাররফ বলেন, বিএনপি যেহেতু মুক্তিযোদ্ধাদের দল, সে জন্য দলের দায়িত্ব প্রকৃত ইতিহাসকে তুলে ধরা। জেড ফোর্সের কমান্ডার জিয়াউর রহমানসহ এই ব্রিগেডের সব সেনা কর্মকর্তা, সৈনিক, মুক্তিযোদ্ধাসহ দেশের জন্য জীবন উৎসর্গকারীদের প্রতি গভীর শ্রদ্ধা জানান তিনি। ক্ষমতাসীন দলের কাছে প্রশ্ন রেখে ড. মোশাররফ বলেন, আজকে যারা ক্ষমতায় গায়ের জোরে আছেন, ফ্যাসিবাদী কায়দায় দেশ চালাচ্ছেন আরও ক্ষমতায় থাকার জন্য ইতিহাসকে বিকৃত করছেন। জেড ফোর্সের অন্যতম সেনা কর্মকর্তা মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম বলেন, জিয়াউর রহমানকে আমরা একজন মহান রাষ্ট্রপতিরূপে জানি, মুক্তিযুদ্ধের সামরিক অঙ্গনে তিনি যে কত তেজোদীপ্ত একজন কমান্ডার ছিলেন। আজকে বিনা ভোটের এই সরকারের কারণে ক্রমাগতভাবে সে ইতিহাস বিকৃত হয়েছে।

এই বিভাগের আরও খবর