বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১ ০০:০০ টা

৩ কোটি লোককেও টিকা দিতে পারবে না

নিজস্ব প্রতিবেদক

৩ কোটি লোককেও টিকা দিতে পারবে না

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, চিকিৎসা ব্যবস্থা বিপর্যস্ত হওয়ায় করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা ২০০ ছাড়িয়ে গেছে। এখন পর্যন্ত টিকা নিয়ে অনিশ্চয়তার মধ্যে রয়েছে দেশ। হার্ড ইমিউনিটির জন্য দেশের ১৩ কোটি মানুষকে টিকা দেওয়ার ব্যবস্থা করতে হবে। এই সরকার ক্ষমতায় থাকলে ১৩ কোটি দূরের কথা, ৩ কোটি মানুষকেও টিকা দেওয়া সম্ভব হবে না। মান্না গতকাল বিকালে ভার্চুয়ালি এক সংবাদ সম্মেলনে এই সন্দেহ প্রকাশ করেন।

 সংবাদ সম্মেলনে নাগরিক ঐক্যের আহ্বায়ক মান্না আরও বলেন, জানুয়ারি মাসে দেশে করোনার ইউকে এবং সাউথ আফ্রিকান ভ্যারিয়েন্ট পাওয়া গেলেও তা জানানো হয়েছিল মার্চ মাসে। এর মধ্যে দেশে অনেকগুলো তথাকথিত স্থানীয় সরকার নির্বাচন হয়েছে। মার্চ মাসের শুরুতেই করোনার ঊর্ধ্বমুখী গ্রাফ দেখা গেলেও মার্চের শেষ দুই সপ্তাহে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান করার জন্য সরকার করোনা মহামারীসহ অন্যান্য ক্ষেত্রে কোনো কথা বলেনি।

 

মূলত এই দুটি অনুষ্ঠানই এই জাতিকে ভয়ঙ্কর ঝুঁকির সামনে ফেলে দিয়েছিল। যার খেসারত দিচ্ছে এখন পুরো দেশ। এরই ফলশ্রুতিতে দেশে এখন এক দিনে ১১ হাজারের বেশি করোনা রোগী শনাক্ত এবং দুই শতাধিক মানুষ করোনা আক্রান্ত হয়ে মারা যাচ্ছে। এই মানুষগুলোর জীবনের চেয়ে কি ওই দুটো অনুষ্ঠান পালন বেশি গুরুত্বপূর্ণ ছিল?

সর্বশেষ খবর