শুক্রবার, ৯ জুলাই, ২০২১ ০০:০০ টা

অক্সিজেন ও হাসপাতালে শয্যা সংখ্যা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ

প্রতিদিন ডেস্ক

সম্প্রতি সংক্রমণ ও মৃত্যুহার বৃদ্ধির পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও) গতকাল কভিড-১৯ রোগীদের যথাযথ চিকিৎসা নিশ্চিত করতে সারা দেশের হাসপাতালগুলোতে অক্সিজেন সরবরাহ ও শয্যা সংখ্যা বাড়ানোসহ বেশ কিছু নির্দেশনা জারি করেছে। খবর বাসস

পিএমওর প্রেস উইং সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সবার স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টি কঠোরভাবে নিশ্চিত করার আহ্বান জানিয়ে বলেছে, আক্রান্তরা কেউ যেন বাড়ির বাইরে আসতে না পারে এবং প্রয়োজনে তাদের পৃথকীকরণ নিশ্চিত করতে হবে। করোনাভাইরাস যাতে আরও ব্যাপকভাবে ছড়াতে না পারে সে জন্য দেশবাসীকে স্বাস্থ্যবিধি ও স্বাস্থ্য নির্দেশনাগুলো মেনে চলার জন্যও পিএমও থেকে আহ্বান জানানো হয়।

জনগণের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার উপায় খুঁজে বের করার জন্য এবং কভিড-১৯ সংক্রমণের বিরুদ্ধে চলমান সরকারি কার্যক্রমের সমন্বয় সাধনের জন্য বিভাগীয় ও জেলা প্রশাসকদের সঙ্গে অনুষ্ঠিত জরুরি বৈঠক থেকে এ নির্দেশনা জারি করা হয়েছে।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস পিএমও থেকে বৈঠকটিতে সভাপতিত্ব করেন। পিএমও সচিব তোফাজ্জল হোসেন মিয়া এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য বিভাগের সচিব লোকমান হোসেন মিয়া এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর