শুক্রবার, ৯ জুলাই, ২০২১ ০০:০০ টা

ডিএনডি এলাকার জলাবদ্ধতা নিরসনে জরুরি বৈঠক

নিজস্ব প্রতিবেদক

ঢাকা-নারায়ণগঞ্জ-ডেমরা (ডিএনডি) এলাকার জলাবদ্ধতা নিরসনে পানিসম্পদ মন্ত্রণালয়ে এক জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। গতকাল সকালে মন্ত্রণালয়ে মিনি কনফারেন্স রুমে বৈঠকে পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক, উপমন্ত্রী এনামুল হক শামীম, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক ফজলুর রশিদ, প্রধান প্রকৌশলী আবদুল মতিন সরকার, প্রকল্প পরিচালক রণেন্দ্র শংকর, ১৯ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়নের লে. কর্নেল মো. তাকবীম চৌধুরীসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, অপরিকল্পিত নগরায়ণ, দূষিত শিল্পবর্জ্য, অবৈধ দখল এবং খালসমূহে স্থানীয়দের ফেলা আবর্জনায় পানি নিষ্কাশন ব্যবস্থা ব্যাহত হয়। জলাবদ্ধতা দূরকল্পে প্রকল্প এলাকার পাশাপাশি প্রকল্প এলাকার বাইরে পূর্ব লালপুর ও পূর্ব ইসদাইরে ৫ কিউসেক ক্ষমতাসম্পন্ন দুটি লো-লিফট পাম্প স্থাপন করা হয়েছে। ফতুল্লা এলাকার খালসমূহে খননকাজ চলমান আছে।

জলাবদ্ধতা নিরসনে উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেন, প্রকল্পটি বাস্তবায়িত হলে ড্রেনেজ ব্যবস্থাপনার দৃশ্যমান উন্নয়ন হবে। প্রকল্পাধীন এলাকার জলাবদ্ধতা নিরসনে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত আছে। যে কোনো প্রতিবন্ধকতা দূর করতে আন্তরিকভাবে নির্দেশনা ও নজরদারি করা হচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর