সোমবার, ১২ জুলাই, ২০২১ ০০:০০ টা

আশ্রয়ণ প্রকল্পে হরিলুট চলছে

-নিজস্ব প্রতিবেদক

আশ্রয়ণ প্রকল্পে হরিলুট চলছে

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের আশ্রয়ণ প্রকল্পে হরিলুট চলছে। শুধু ব্যক্তি প্রচারের নামে যে নির্মাণকাজ হচ্ছে, তা কিছুদিন যেতে না যেতেই ভেঙে পড়ছে। এ ঘটনায় দোষী

ব্যক্তিদের শাস্তি দাবি করেন তিনি। বিএনপি স্থায়ী কমিটির শনিবারের ভার্চুয়াল সভায় গৃহীত সিদ্ধান্ত জানাতে এক সংবাদ সম্মেলনে গতকাল দলের মহাসচিব এসব কথা বলেন।

 চলমান লকডাউন সম্পর্কে বিএনপি মহাসচিব বলেন, খালি ধমক দিয়ে আর গরিব মানুষকে জেলের মধ্যে পুরে দিলে তো হবে না। লকডাউনের লক্ষ্য হচ্ছে মানুষকে মানুষের কাছ থেকে দূরে রেখে, দূরত্ব সৃষ্টি করে সংক্রমণটা প্রতিরোধ করা। তার জন্য তো মানুষের মাঝে সচেতনতা সৃষ্টির ব্যবস্থা গ্রহণ করতে হবে। কোথায় সেই সচেতনতা? স্থায়ী কমিটির সভার উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে সম্পূর্ণ বেআইনিভাবে সাজা দিয়ে তাকে আটক রাখা হয়েছে। এমনকি তাকে বিদেশে সুচিকিৎসার সুযোগও দেওয়া হচ্ছে না। এটা গুরুতর মানবাধিকার লঙ্ঘন। খালেদা জিয়াসহ ‘রাজনৈতিক’ কারণে আটক সবার মুক্তি দাবি করেন বিএনপি মহাসচিব। 

‘চলমান করোনা পরিস্থিতিতে ঢাকা জেলার সিভিল সার্জনের দেওয়া বিজ্ঞপ্তির সমালোচনা করে বিএনপির এই মুখপাত্র বলেন, সরকার প্রকৃত তথ্য গোপন করছে। করোনায় সংক্রমিত ও মৃত মানুষের সংখ্যা আরও বেশি। তথ্য গোপনের চেষ্টা তথ্যপ্রবাহ নীতির বিরোধী। এ ছাড়া ঠাকুরগাঁওয়ে করোনা রোগীদের নিম্নমানের খাবার সরবরাহ করার সংবাদ প্রকাশের জন্য সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাসহ এক সাংবাদিককে গ্রেফতারের নিন্দা জানান। নারায়ণগঞ্জের রূপগঞ্জে কারখানায় অগ্নিকান্ডসহ এ ধরনের ঘটনার পেছনে সরকারের সংশ্লিষ্ট সংস্থার অবহেলাকে দায়ী করেছে দলটি। ঘটনাটিকে হত্যাকান্ড উল্লেখ করে তার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দায়ী ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান বিএনপি মহাসচিব।

দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান ও  ইকবাল হাসান মাহমুদ টুকু এতে অংশ নেন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর