সোমবার, ১২ জুলাই, ২০২১ ০০:০০ টা

শেখ হাসিনাকে আনারস উপহার পাঠালেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনারস উপহার পাঠিয়েছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। গতকাল সকালে আখাউড়া স্থলবন্দর দিয়ে এসব আনারস বাংলাদেশে প্রবেশ করে। আখাউড়া আন্তর্জাতিক চেকপোস্টের শূন্য রেখায় ত্রিপুরা সরকারের পদস্থ কর্মকর্তারা চট্টগ্রামের ভারতীয় সহকারী হাইকমিশনের দ্বিতীয় সচিব উদত ঝাঁর কাছে ১০০টি প্যাকেটে ৪০০টি আনারস পাঠানো হয়। এসব আনারসের ওজন ৮০০ কেজি। আনারসগুলো ত্রিপুরার কুমারঘাট ও অম্পি এলাকা থেকে সংগ্রহ করা হয়। এসব আনারস খুবই রসালো ও সুমিষ্ট বলে ভারতীয় কর্মকর্তারা জানান। ভারতীয় সহকারী হাইকমিশনের দ্বিতীয় সচিব উদত ঝাঁ বলেন, ‘বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আম উপহার পেয়ে ত্রিপুরার মুখ্যমন্ত্রী শেখ হাসিনার জন্য আনারস উপহার পাঠিয়েছেন। বাংলাদেশ ও ভারতের মধ্যে বর্তমানে সুসম্পর্ক রয়েছে।

 আম ও আনারস আদান-প্রদানের মাধ্যমে আমাদের সম্পর্ক আরও মজবুত হবে।’

এ সময় উপস্থিত ছিলেন ত্রিপুরা সরকারের শিল্প ও পর্যটন দফতরের পরিচালক তরিত কান্তি চাকমা, উদ্যান ও মাটি সংরক্ষণ অধিদফতরের পরিচালক ড. ফণীভূষণ জমাতিয়া, আগরতলা বন্দর ব্যবস্থাপক দেবাশীষ নন্দী, আখাউড়া স্থলবন্দরের সহকারী পরিচালক (ট্রাফিক), ত্রিপুরার প্রধানমন্ত্রীর হাউস হোল্ড ম্যানেজার কৌশিক চক্রবর্তী, আখাউড়া শুল্ক রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ আলী প্রমুখ।

উল্লেখ্য, ৫ জুলাই বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবকে ৩০০ কেজি হাঁড়িভাঙা আম উপহার পাঠান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর