সোমবার, ১৯ জুলাই, ২০২১ ০০:০০ টা

হাসপাতালে চিকিৎসাসামগ্রীর অভাবে উদ্বেগ এফবিসিসিআইর

নিজস্ব প্রতিবেদক

দেশের হাসপাতালগুলোতে চিকিৎসাসামগ্রীর অভাব থাকায় উদ্বিগ্ন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন। তিনি স্বাস্থ্য সুরক্ষা ও চিকিৎসাসামগ্রী প্রদানে সামর্থ্যবান ব্যবসায়ীদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, করোনা সংক্রমণ দিন দিন বাড়ছে। চিকিৎসাসামগ্রীর অভাব দেখে এফবিসিসিআই সারা দেশে ১ কোটি মাস্ক ও অন্যান্য স্বাস্থ্য সুরক্ষা ও চিকিৎসাসামগ্রী বিতরণ শুরু করেছে। টিকার আওতায় শতভাগ মানুষ না আসা পর্যন্ত মাস্ক পরা, স্বাস্থ্যবিধি মেনে চলাসহ জনসচেতনতা সৃষ্টির কোনো বিকল্প নেই। টিকা কার্যক্রমের পাশাপাশি জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টি হলেই, এই করোনা মহামারী কাটিয়ে ওঠা সম্ভব। গতকাল মতিঝিলের ফেডারেশন ভবনে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের কাছে স্বাস্থ্য সুরক্ষা ও চিকিৎসাসামগ্রী হস্তান্তরকালে এসব কথা বলেন মো. জসিম উদ্দিন।

 এ সময় উপস্থিত ছিলেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম, এফবিসিসিআই সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, সহ-সভাপতি এম এ মোমেন, মো. আমিন হেলালী, মো. হাবিব উল্লাহ ডন প্রমুখ।

অনুষ্ঠানে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম এফবিসিসিআইয়ের উদ্যোগকে স¦াগত জানিয়ে বলেন,  দেশের সংকটকালে ব্যবসায়ীরা বরাবরের মতোই মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। প্রত্যেকটি মানুষের উচিত বিপদে মানুষের পাশে দাঁড়ানো। সবাইকে মাস্ক পরা ও স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে আহ্বান জানান মেয়র। পাশাপাশি ব্যবসায়ী মহলকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন বলেন- করোনা সংক্রমণ দিন দিন বাড়ছে। এক সপ্তাহের বেশি সময় ধরে প্রতিদিন প্রায় ২০০ এর অধিক মানুষের মৃত্যু হচ্ছে এবং ১১ হাজারের বেশি মানুষ আক্রান্ত হচ্ছে। এ জন্য সারা দেশে ১ কোটি মাস্ক, ২ হাজার অক্সিজেন সিলিন্ডার, ২০০ হাই ফ্লো ন্যাজেল ক্যানোলা, ২০০ অক্সিজেন কন্সেন্ট্রেটর আমরা ধাপে ধাপে বিতরণ শুরু করছি। তিনি বলেন, বেসরকারি খাতের শীর্ষ বাণিজ্য সংগঠন হিসেবে এফবিসিসিআই কভিড আক্রান্তের শুরু থেকেই ব্যবসায়ীদের প্রণোদনা প্রাপ্তি নিশ্চিতকরণ ও বিভিন্ন সামাজিক সুরক্ষা কর্মসূচি সম্পাদন করে আসছে। তারই ধারাবাহিকতায় আমাদের আজকের এই আয়োজন। ভবিষ্যতেও এই প্রক্রিয়া চলমান থাকবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর