সোমবার, ২৬ জুলাই, ২০২১ ০০:০০ টা

স্বর্ণালঙ্কারসহ গৃহকর্মী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর রামপুরার একটি বাসা থেকে স্বর্ণালঙ্কারসহ টাকা চুরির অভিযোগে এক গৃহকর্মীকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) রমনা বিভাগ। ওই গৃহকর্মীর নাম নূপুর আক্তার। গত শনিবার কুমিল্লার লাকসাম থানার বাউরতলা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে চুরি হওয়া সোনার একটি চেইন, একটি চুড়ি, একটি আংটি ও ৫ হাজার টাকা উদ্ধার করা হয়। গতকাল ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান যুগ্ম-কমিশনার (ডিবি) মো. মাহবুব আলম। তিনি বলেন, গত শুক্রবার রামপুরার হাইস্কুল গলির একটি বাসা থেকে সোনার চেইন, চুড়ি, আংটিসহ নগদ কিছু টাকা চুরি হয়। পরদিন এ ঘটনায় রামপুরা থানায় মামলা হয়। ওই মামলার তদন্তে গৃহকর্মী নূপুরের নাম উঠে আসে। পরে ডিবি তাকে গ্রেফতার করে।

ডিবির কর্মকর্তা মাহবুব বলেন, সংঘবদ্ধ একটি চক্র ঢাকা শহরের বিভিন্ন বাসাবাড়িতে গৃহকর্মীর ছদ্মবেশে তাদের লোকদের নিয়োগ করে। পরে সুযোগ বুঝে তাদের পাঠানো গৃহকর্মী বাসার স্বর্ণালংকারসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে পালিয়ে যায়।

বাসায় চুরি ঠেকাতে গৃহকর্মীদের কাজে নিয়োগ দেওয়ার আগে তার জাতীয় পরিচয়পত্র সংগ্রহ ও বাড়ির ঠিকানা নিশ্চিত হওয়ার পরামর্শ দেন ডিবির এই কর্মকর্তা।

সর্বশেষ খবর