শিরোনাম
বুধবার, ২৮ জুলাই, ২০২১ ০০:০০ টা

মাদকের রমরমা বাণিজ্য খুলনায়

মাদকাসক্ত যুবকের রহস্যজনক মৃত্যু, প্রশাসনকে সক্রিয় হওয়ার আহ্বান

সামছুজ্জামান শাহীন, খুলনা

খুলনায় করোনার মধ্যেই গ্রুপ করে বখাটে যুবকরা মাদক বেচাকেনায় যুক্ত হচ্ছে। সেই সঙ্গে সংঘবদ্ধ অপরাধ আবারও মাথাচাড়া দিয়েছে। গত ২৬ জুলাই রাতে নগরীর দৌলতপুর রেলিগেটে নির্মাণাধীন একটি ভবনের ছাদ থেকে পড়ে মাদকাসক্ত যুবকের মৃত্যুর পর বিষয়টি ফের আলোচনায় আসে। ওই যুবকের স্বজনদের দাবি, মাদক সেবনের পর তাকে ছাদ থেকে ধাক্কা দিয়ে ফেলে হত্যা করেছে। ভবনের ছাদে নিয়মিত মাদকের আড্ডা বসত বলে জানিয়েছেন এলাকাবাসী।

জানা যায়, ২০১৯ সালের ২২ জানুয়ারি নগরীর শেখপাড়া জনকণ্ঠ ও রেশন গলি থেকে ইয়াবাসহ জুয়েল হাসান আরমান ও মো. হোসেনসহ চারজনকে গ্রেফতার করে পুলিশ। একই গ্রুপের সদস্যরা ২০২০ সালের ২৫ ফেব্রুয়ারি এক ব্যবসায়ীকে অপহরণ করে মারপিট ও ৫ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে গ্রেফতার হয়। সোনাডাঙ্গা থানায় চাঁদাবাজির মামলায় জামিন নিয়ে তারা একই পেশায় ফিরে গেছে। শেখপাড়া খলিল চেম্বার মোড় থেকে রেশন গলি সকাল থেকে গভীর রাত পর্যন্ত বখাটে যুবকরা প্রকাশ্যে সড়কে দাঁড়িয়ে আড্ডা ও ইয়াবা বিক্রি করে। একইভাবে নগরীর বিভিন্ন এলাকায় সংঘবদ্ধ ইয়াবা ব্যবসায়ীরা সক্রিয় হয়েছে।

দৌলতপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ নজরুল ইসলাম জানান, ২৭ জুলাই রাতে রেলিগেটে একটি ভবনের ছাদ থেকে নিচে পড়ে বাবু নামের যুবকের রহস্যজনক মৃত্যু হয়েছে। এ ঘটনায় পাঁচজনকে আটক করা হয়েছে। জানা যায়, ওই ভবনের ছাদে নিয়মিত মাদক সেবীদের আড্ডা জমত। প্রায়ই মাদকসেবন নিয়ে তারা নিজেদের মধ্যে বিবাদে জড়িয়ে পড়ে এবং অশ্লীল বাক্য বিনিময় করে। ফলে এখানে পরিবার পরিজন নিয়ে

বসবাসকারীদের অস্বস্তিতে দিন কাটাতে হয়। পুলিশ জানায়, মাদক নির্মূলে প্রতিনিয়ত অভিযান চালানো হচ্ছে। গত এক সপ্তাহে ইয়াবা ফেনসিডিল বিয়ার ও প্রাইভেট কারসহ ২৪ জনকে গ্রেফতার করা হয়েছে। তারপরও মাদক বেচাকেনা বন্ধ হচ্ছে না। এদিকে মাদকের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা বলেন, এক্ষেত্রে পুলিশের কোনো পদক্ষেপ চোখে পড়ে না। আইনের রক্ষক যারা তাদেরকে পেয়ে বসেছে মাদক ব্যবসায়ীরা। এভাবে সমাজকে চলতে দেওয়া যায় না। তিনি মাদক নির্মূলে প্রশাসনকে আরও সক্রিয় হওয়ার আহ্বান জানান।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর