শনিবার, ৩১ জুলাই, ২০২১ ০০:০০ টা

মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যার জেরে থমথমে উজিরপুর, আটক ১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যা এবং তাঁর ৩ ছেলে ও এক ছেলের স্ত্রীকে কুপিয়ে জখমের জেরে চরম উত্তেজনা বিরাজ করছে বরিশালের উজিরপুরে। ফের অনাকাক্সিক্ষত ঘটনা রোধে পুলিশ মোতায়েন করা হয়েছে। গতকাল বিকালে নিহত দেলোয়ার হোসেন তালুকদারের জানাজা শেষে তাঁর মরদেহ পারিবারিক গোরস্থানে দাফন করা হয়েছে। আহত চারজনের মধ্যে একজনের অবস্থা গুরুতর হওয়ায় ঢাকায় পাঠানো হয়েছে। হত্যায় জড়িত সন্দেহে একজনকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় গতকাল বিকাল পর্যন্ত থানায় কোনো অভিযোগ দায়ের হয়নি। উজিরপুর থানার ওসি আশী আর্শাদ জানান, গতকাল দুপুরে বরিশাল মর্গে ময়নাতদন্ত শেষে তাঁর মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। বাদ আসর জানাজা শেষে তাঁর মরদেহ পারিবারিক গোরস্থানে দাফন করা হয়। দেলোয়ার হোসেনের লাশ এবং আহত চারজন নিয়ে পরিবারের অন্য সদস্যরা ব্যস্ত থাকায় গতকাল বিকাল পর্যন্ত থানায় কেউ অভিযোগ দেননি।

লাশ দাফনের পর তারা সিদ্ধান্ত নিয়ে থানায় অভিযোগ দায়ের করবেন। অভিযোগ অনুযায়ী মামলা দায়েরসহ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

একই পরিবারের একজনকে হত্যা এবং অপর চারজনকে কুপিয়ে আহত করার ঘটনায় আকলিমা নামে একজনকে গতকাল গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন ওসি আলী আর্শাদ।

জমি নিয়ে পূর্ব বিরোধের জের ধরে গত বৃহস্পতিবার সকাল ৭টার দিকে ওই উপজেলার বামরাইল ইউনিয়নের আটিপাড়া গ্রামের নুরুল ইসলাম সেপাই ও তার সহযোগীদের হামলায় মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন তালুকদার নিহত হন। তাঁকে রক্ষা করতে গেলে প্রতিপক্ষের হামলায় দেলোয়ার তালুকদারের তিন ছেলে বিপ্লব তালুকদার, সোহাগ তালুকদার ও জুয়েল তালুকদার এবং বিপ্লবের স্ত্রী রোজিনা বেগম গুরুতর আহত হন। এর মধ্যে টেঁটাবিদ্ধ গুরুতর আহত বিপ্লবকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। অপর তিনজনকে শেরেবাংলা মেডিকেলে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর থেকে ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর