সোমবার, ২ আগস্ট, ২০২১ ০০:০০ টা

সরকারের ভুলে মানুষ মরছে

নিজস্ব প্রতিবেদক

সরকারের ভুলে মানুষ মরছে

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, করোনা পরিস্থিতিতে সরকারের ভুলের কারণে মানুষ মরছে। শিক্ষা ধ্বংস হচ্ছে। সরকার ভুল পথে হাঁটছে। গতকাল ধানমন্ডিতে গণস্বাস্থ্য কেন্দ্রে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। বক্তব্য দেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, গণসংহতি আন্দোলনের জোনায়েদ সাকি, ডাকসুর সাবেক ভিপি নূরুল হক নূর প্রমুখ।

জাফরুল্লাহ বলেন, দেশে কোনো রাজনীতি নেই। আমলা ও ব্যবসায়ীরা প্রধানমন্ত্রীর কাঁধে বন্দুক রেখে দেশ শাসন করছেন। সরকার লকডাউন দিচ্ছে, আবার নিজেই লকডাউন মানছে না। লকডাউন মানার জন্য গরিব মানুষের ওপর অত্যাচার করছে। প্রতিদিন যত জরিমানা করা হয়েছে সব সাধারণ মানুষ, রিকশাওয়ালা, শ্রমিক, দোকানদারদের ওপর।

দেশে তুঘলকি কান্ড ঘটছে- মান্না : নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, শনিবার থেকে শ্রমিকদের নিয়ে একটা তুঘলকি কান্ড ঘটছে দেশে। হাজার হাজার লোক আসছে। কোনো একটা রেসপন্সেবল গভর্নমেন্ট কী এটা করতে পারে? সরকার থেকে শ্রমিকদের বলা হয়েছে- আপনারা না আসতে পারলে কোনো সমস্যা নেই। আপনাদের চাকরি যাবে না। অন্যদিকে মালিকপক্ষ থেকে শ্রমিকদের টেলিফোনে বলা হয়েছে- এক দিনের মধ্যেই কাজে যোগ দিতে হবে। নইলে চাকরি থাকবে না। কিন্তু সরকার এর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে পারেনি। সরকার রপ্তানিমুখী গার্মেন্ট মালিকদের চাপ সহ্য করতে পারে না।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর