সোমবার, ২ আগস্ট, ২০২১ ০০:০০ টা

রাজধানীতে গাড়িচাপায় ট্রাফিক পুলিশ নিহত

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের সামনে দায়িত্ব পালনের সময় মাইক্রোবাসের চাপায় ট্রাফিক পুলিশের একজন কনস্টেবল নিহত হয়েছেন। তার নাম মোহাম্মদ হেলাল উদ্দিন (৫০)। গতকাল বেলা পৌনে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। ডিএমপির ট্রাফিক তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনে কর্মরত ছিলেন হেলাল। তিনি মিরপুরের পুলিশ ব্যারাকে থাকতেন। গ্রামের বাড়ি গাজীপুরের কালিয়াকৈর। তেজগাঁও ট্রাফিক বিভাগের ডিসি মো. সাহেদ আল মাসুদ জানান, হেলাল প্রতিদিনের মতো ডিউটি করছিলেন। সোহরাওয়ার্দী হাসপাতালের ভিতরে থাকা গাড়ি বের হওয়ার জন্য মিরপুর সড়কের গাড়িগুলোকে থামার সংকেত দেন। এরই মধ্যে নবীনগর থেকে আসা একটি মাইক্রোবাস সংকেত অমান্য করে চলে যাওয়ার সময় কনস্টেবল হেলালকে ধাক্কা দেয়। এতে হেলাল পড়ে গেলে চালক তার ওপর দিয়েই মাইক্রোবাস চালিয়ে চলে যায়। গুরুতর আহত কনস্টেবল হেলালকে প্রথমে সোহরাওয়ার্দী হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

 মাইক্রোবাসটি জব্দ করা হলেও এর চালক পালিয়ে যায়। মাইক্রোবাসটি শিক্ষক আনা-নেওয়ার জন্য জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমি (নায়েম) ভাড়া নিয়েছিল। এ ঘটনায় চালকের বিরুদ্ধে শেরেবাংলা নগর থানায় হত্যা মামলা করা হবে।

জানা গেছে, দুর্ঘটনার সময় গাড়িতে থাকা দুজন শিক্ষক চালককে থামতে বলেছিলেন। কিন্তু চালক না থামিয়ে ঢাকা কলেজের কাছে গাড়িসহ তাদের রেখে পালিয়ে যায়। পরে শিক্ষকরাই ফোন করে জানালে পুলিশ সাদা রঙের মাইক্রোবাসটি জব্দ করে। নিহত কনস্টেবল হেলালের স্ত্রীসহ নবম শ্রেণি পড়ুয়া এক মেয়ে রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর