বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১ ০০:০০ টা

টিকা নিন নিরাপদ থাকুন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

টিকা নিন নিরাপদ থাকুন

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি করপোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন মাস্ক পরতে এবং করোনার টিকা নিয়ে সবাইকে ভাইরাস থেকে নিরাপদ থাকার আহ্বান জানিয়েছেন। তিনি গতকাল দুপুরে চট্টগ্রাম রেল স্টেশন চত্বরে গরীবদের মাঝে খাবার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, প্রত্যেকে নিকটস্থ কেন্দ্রে গিয়ে টিকা গ্রহণ করুন। টিকা নিয়ে সুস্থ থাকুন। মাস্ক পরে নিজকে ও পরিবারকে নিরাপদ রাখুন।

 তিনি বলেন, সরকারের দূরদর্শী কূটনৈতিক তৎপরতার কারণে বাংলাদেশে বিভিন্ন দেশ থেকে করোনার ভ্যাকসিন আসছে। দেশে এখন করোনা ভ্যাকসিনের সংকট নেই। ১৮ বছর বয়সের ঊর্ধ্বের সব নাগরিককে টিকার আওতায় আনতে সরকার বদ্ধপরিকর। এই লক্ষ্যে বিভিন্ন হাসপাতালসহ নগরীর তৃণমূল পর্যায়ের স্বাস্থ্যসেবা কেন্দ্রেও টিকাদান কর্মসূচি বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এক্ষেত্রে নাগরিকদের শুধু টিকা প্রাপ্তির নিবন্ধন কার্ড, জাতীয় পরিচয়পত্র প্রয়োজন হচ্ছে। নিকটস্থ স্বাস্থ্যসেবা কেন্দ্রে গিয়ে সংশ্লিষ্টদের কাছে এই দুটি কার্ড দাখিল করলেই প্রত্যেকে করোনার টিকা গ্রহণ করতে পারবেন। টিকা প্রাপ্তির ক্ষেত্রে এমন সহজলভ্যতা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের নিরলস শ্রমের কারণেই। 

মহিলা শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রুবা আহসান চৌধুরীর সভাপতিত্ব ও সেভ দ্য পিপলের মহাসচিব মো. সোহেল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় শ্রমিক লীগের সহসভাপতি শফর আলী, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, মানবাধিকার কমিশন সহসভাপতি আবদুর নূর, চট্টগ্রাম বঙ্গবন্ধু সৈনিক লীগের সাধারণ সম্পাদক ডা. সজীব তালুকদার, কোস্ট বাংলাদেশ সভাপতি আবদুল মান্নান, শ্রমিক নেতা মোরশেদ আলম, ক্রীড়া সংগঠক মো. সোহেল রানা, যুবলীগ নেতা মনির হোসেন মানিক, দিদারুল আলম সাগর, ইব্রাহিম মুন্সী, জিসান আহম্মেদ মেরাজ প্রমুখ।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর