শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৪ আগস্ট, ২০২১ ২৩:৪৮

অটোরিকশা ছিনতাইয়ের জন্য বন্ধুকে খুন

কুমিল্লা প্রতিনিধি

Google News

অটোরিকশা ছিনতাইয়ের জন্য বন্ধুকে গলা কেটে হত্যা করা হয়েছে। কুমিল্লার বুড়িচং উপজেলার ইন্দ্রবতী এলাকায় এ ঘটনা ঘটে। গ্রেফতার তিন আসামি গতকাল আদালতে হত্যার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। গ্রেফতার আসামিরা হলেন- কুমিল্লা নগরীর কালিয়াজুরী এলাকার আবদুল আল কাইয়ূমের ছেলে মো. রাজু হোসেন (১৭), ছোটরা এলাকার সাহাব উদ্দিনের ছেলে মো. ইলিয়াস (১৯) ও রেসকোর্স এলাকার মৃত সাইফুল ইসলামের ছেলে মো. ফেরদাউস (১৬)। বিষয়টি নিশ্চিত করে বুড়িচং থানার পরিদর্শক (তদন্ত) মো. মাকসুদ আলম জানান, গ্রেফতার আসামিরা ও নিহত অটোরিকশা চালক বন্ধু ছিলেন। তাদের মধ্যে মোবাইল ফোন কেনা নিয়ে মনোমালিন্য চলছিল। সোমবার বিকালে আসামিরা ১৫০ টাকা ঘণ্টা হিসেবে ভাড়া নিয়ে মো. সাকিবের অটোরিকশা যোগে ঘুরতে বের হয়। রাতে বুড়িচং উপজেলার ইন্দ্রবতী এলাকায় গোমতী নদীর বেড়িবাঁধে এসে সাকিবের হাত-পা বেঁধে গলা কেটে হত্যা করে অটোরিকশা নিয়ে পালিয়ে যায়। মঙ্গলবার সকালে বুড়িচং থানা পুলিশ ডোবা থেকে হাত-পা বাঁধা অবস্থায় গলা কাটা মরদেহটি উদ্ধার করে। এ ঘটনায় নিহতের বাবা বিল্লাল গাজী অজ্ঞাত ব্যক্তিদের নামে বুড়িচং থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার পর পুলিশের একাধিক দল আসামিদের ধরতে অভিযান চালায়।

পরে মঙ্গলবার বিকালে কুমিল্লা নগরীর স্টেশন রোড এলাকায় একটি দোকানে ব্যাটারি বিক্রির সময় আসামি ইলিয়াসকে আটক করে পুলিশ। তার দেওয়া তথ্য অনুযায়ী পুলিশ বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের বিন্দিয়ারচর এলাকা থেকে অটোরিকশাটি উদ্ধার করে। আসামি ইলিয়াসকে জিজ্ঞাসাবাদে খুনের ঘটনা খুলে বলে ও বাকি আসামিদের নাম জানায়। পুলিশ রাতে কুমিল্লা নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বাকি দুই আসামিকে গ্রেফতার করে।

তিনি আরও জানান, আসামিদের গতকাল দুপুরে কুমিল্লা আদালতে হাজির করলে হত্যার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেন। আদালত আসামিদের কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠায়।

উল্লেখ্য, মঙ্গলবার সকালে গোমতী বাঁধের সঙ্গে বিলের কিনারায় একটি মরদেহ ভাসতে দেখে পুলিশকে খবর দেয় স্থানীয়রা। নিহত সাকিবের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর গ্রামে। দীর্ঘদিন ধরে পরিবার নিয়ে তিনি কুমিল্লা নগরীর দৌলতপুর এলাকায় ভাড়া থাকতেন।

এই বিভাগের আরও খবর