রবিবার, ৮ আগস্ট, ২০২১ ০০:০০ টা

বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রকারীদের বিদায়ও রক্তাক্ত ট্র্যাজেডিতে : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

‘হত্যা হত্যাকেই ডেকে আনে, হত্যা কাউকে ক্ষমা করে না। বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রের সঙ্গে যারা জড়িত ছিল তাদের জীবনেও রক্তাক্ত বিদায়ের ট্র্যাজেডি ঘটেছে।’ এ মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে যারা তাঁকে ইতিহাস থেকে মুছে দিতে চেয়েছিল আজ তারাই ইতিহাস থেকে মুছে যাচ্ছে।

জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল আইডিইবি মিলনায়তনে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ আয়োজিত ‘বঙ্গবন্ধুর ভোকেশনাল ও টেকনিক্যাল এডুকেশন দর্শন বাস্তবায়নে করণীয়’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানে ওবায়দুল কাদের বক্তৃতা করেন। তিনি তাঁর সরকারি বাসা থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত হন।

 আইডিইবির সভাপতি প্রকৌশলী এ কে এম হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, আইডিইবির সাধারণ সম্পাদক মো. শামসুর রহমান প্রমুখ। পরে দুস্থদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করেন নেতৃবৃন্দ।

করোনার অভিঘাত মোকাবিলায় অনেক চ্যালেঞ্জ সামনে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এমন সংকটে সব রাজনৈতিক দলের একটাই রাজনীতি হওয়া উচিত- তা হলো মানুষকে বাঁচানো, বিপন্ন মানুষের পাশে দাঁড়ানো। তিনি বলেন, করোনাকালেও বিএনপির রাজনৈতিক কর্মসূচি একটাই- তা হচ্ছে পালাক্রমে সরকারের বিরুদ্ধে বিষোদগার আর মিথ্যাচার। বিএনপির কৌশল হলো মায়াকান্না আর লিপসার্ভিস। অন্ধকারে ঢিল না ছুড়ে সরকার কোথায় কী অনিয়ম করছে বিএনপিকে তা স্পষ্ট করে বলার আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

সর্বশেষ খবর