রবিবার, ৮ আগস্ট, ২০২১ ০০:০০ টা

কাঁচামরিচের কেজি ২০০ টাকা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে হঠাৎ বেড়ে গেছে কাঁচামরিচে ঝাঁজ। গতকাল প্রতি কেজি ২০০ টাকায় বিক্রি হয়েছে কাঁচামরিচ। অথচ এক সপ্তাহ আগেও কাঁচামরিচ বিক্রি হয়েছে মাত্র ৪০ টাকা কেজি দরে। এক দিন গত শুক্রবারও নগরীর বিভিন্ন বাজারে ১৫০ থেকে ১৬০ টাকা কেজি দরে কাঁচা মরিচ বিক্রি হয়েছে।  নগরীর লক্ষীপুর বালিকা বিদ্যালয়ের শিক্ষক ফারুক হোসেন জানান, গত শুক্রবার তিনি ১৬০ টাকা কেজি দরে কাঁচা মরিচ কিনেছেন। এক দিনের ব্যবধানে দাম ২০০ টাকায় উঠে যাওয়ায় রীতিমতো বিস্মিত তিনি। নগরীর সাহেববাজার থেকে ছাত্রাবাসের জন্য নিয়মিত বাজার করেন পল্লব কুমার পাল।

তিনি বলেন, তিন দিন আগে সাহেববাজার থেকে ১০০ টাকা কেজি দরে কাঁচামরিচ কিনেছেন তিনি। তারও তিন দিন আগে কিনেছেন মাত্র ৪০ টাকা কেজি দরে। রাজশাহীর সবচেয়ে বড় মরিচের পাইকারি বাজার বসে পবা উপজেলার খড়খড়ি বাইপাসে। রাস্তার দুই পাশে আড়তদারেরা কাঁচামরিচের স্তুপ সাজিয়ে রাখেন। ব্যবসায়ীরা জানান, সেখানে প্রতিদিন দেড় থেকে তিন হাজার মণ কাঁচামরিচ কেনাবেচা হয়। সেখানকার মরিচ ঢাকাসহ দেশের বিভিন্ন মোকামে যায়। পাইকারি বাজারে ১৩০ থেকে ১৩২ টাকা কেজি দরে মরিচ কেনাবেচা হয়েছে।

রাজশাহীর মোহনপুর উপজেলার চাঁদপুর গ্রামের মরিচ চাষি আফসার উদ্দিন জানান, কোরবানির ঈদের পর ২০-২৫ টাকা কেজি দরে মরিচ বিক্রি করতে হয়েছে। এক সপ্তাহ আগেও মরিচের বাজার ভালো ছিল না। তবে শুক্রবার খড়খড়ি বাজারে ১৩০ টাকা কেজি দরে মরিচ বিক্রি করেছেন তিনি। এই বর্ষায় তার কিছু গাছ নষ্ট হয়েছে। তবে এখন ভালো দাম পেলে ক্ষতি কিছুটা কাটিয়ে উঠতে পারবেন বলে জানান তিনি।

সর্বশেষ খবর