সোমবার, ৯ আগস্ট, ২০২১ ০০:০০ টা
সংক্ষিপ্ত

টিসিবি ডিলারদের খুঁজছে মানুষ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

ভুয়া নাম-ঠিকানা ব্যবহার করে লাইসেন্স নিয়ে কলোবাজারে সরকারি প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের পণ্য বিক্রির অভিযোগে দুই ডিলারকে খুঁজছে মানুষ। ডিলাররা হলেন সিলেটের জৈন্তাপুরের ফতেহখাঁ রোডের ‘মেসার্স রাম এন্টারপ্রাইজ’ ও ‘মেসার্স কৃষ্ণ এন্টারপ্রাইজ’। অভিযোগ উঠেছে, প্রতিষ্ঠান দুটি টিসিবির গুদাম থেকে পণ্য তুলে কালোবাজারে বেশি দামে বিক্রি করে আসছেন। জানা যায়, ২০২০ সালের ১ অক্টোবর জৈন্তাপুর উপজেলার নিজপাট ইউনিয়ন পরিষদ থেকে সিলেট নগরীর দাঁড়িয়াপাড়ার বাসিন্দা হরেন্দ্র পুরকায়স্থ মেসার্স রাম এন্টারপ্রাইজ ও একই এলাকার ঝলক দাস মেসার্স কৃষ্ণ এন্টারপ্রাইজ নামে দুটি প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স নেন। ব্যবসা প্রতিষ্ঠানের ঠিকানা হিসেবে তারা ফতেহখাঁ রোড উল্লেখ করেন।

 ওই দুটি ট্রেড লাইসেন্স দিয়ে তারা টিসিবির লাইসেন্স নেন। এরপর তারা টিসিবির পণ্য উত্তোলন করলেও তা উপজেলার ২৬টি পয়েন্টের কোথাও বিক্রি করেনি। স্থানীয় ব্যবসায়ীরা বলছেন, ওই এলাকায় এ নামে কোনো প্রতিষ্ঠান নেই, কোনো দিন ছিলও না। এর আগেও জন্মনিবন্ধন জালিয়াতিসহ বিভিন্ন অপকর্মে অভিযুক্ত হন তারা। নিজপাট ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. ইয়াহিয়া জানান, টিসিবির লাইসেন্স পেতে হলে উপজেলা পরিষদের সভায় আলোচনা হওয়ার কথা। কিন্তু কোনো সভায় এ নিয়ে আলোচনা হয়নি। এ ব্যাপারে মেসার্স রাম এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী হরেন্দ্র পুরকায়স্থের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন কেটে দেন। আর মেসার্স কৃষ্ণ এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী ঝলক দাসের লাইসেন্সে উল্লিখিত নম্বরে ফোন দিয়েও পাওয়া যায়নি। টিসিবির মৌলভীবাজার শেরপুর কেন্দ্রের উপ-পরিচালক মো. ইসমাঈল মজুমদার বলেন, বিধিমোতাবেক প্রতিষ্ঠান দুটিকে টিসিবির পণ্য দিয়েছি। জালিয়াতির বিষয়টি জানা নেই।

জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত আজমেরী হক বলেন, বিষয়টি ইতিমধ্যে জানতে পেরেছি। তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর