মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১ ০০:০০ টা

সিন্ডিকেট স্বাস্থ্য খাতের টাকা লোপাট করেছে

নিজস্ব প্রতিবেদক

সিন্ডিকেট স্বাস্থ্য খাতের টাকা লোপাট করেছে

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, সরকারের একটি সিন্ডিকেট স্বাস্থ্য খাতের টাকা লোপাট করেছে। ক্ষমতার নেশায় আচ্ছন্ন হয়ে সরকার কোনো সময়ই ন্যায়-নীতির তোয়াক্কা করেনি। সরকারের অবহেলা ও অব্যবস্থাপনায় আজ প্রতিদিনই অসংখ্য মানুষ মারা যাচ্ছে। গতকাল কভিড-১৯ হেল্প সেন্টার থেকে গাজীপুর মহানগর কর্তৃক চিকিৎসা ও সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ মন্তব্য করেন।

গাজীপুর মহানগর বিএনপির আহ্বায়ক সালাউদ্দিন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে সদস্য সচিব সোহরাব উদ্দিন, শওকত হোসেন সরকার, রাশেদুল হক প্রমুখ অংশ নেন।

বিএনপির এই মুখপাত্র বলেন, সরকার মিথ্যার ওপর দাঁড়িয়ে জাতিকে মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত করছে। আজকে গণটিকা অভিযানের কথা বলা হচ্ছে। কিন্তু গণমাধ্যমে খবর আসছে দীর্ঘ লাইনেও মিলছে না করোনার টিকা। তিনি বলেন, আজকে ঢাকাসহ গ্রামেগঞ্জে মানুষ করোনার চিকিৎসা পাচ্ছে না। বিভিন্ন এলাকায় আইসিইউ বেড, অক্সিজেন ও অন্যান্য জরুরি চিকিৎসা সামগ্রীর প্রচন্ড সংকট দেখা দিয়েছে।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের এক মন্তব্যের প্রতিক্রিয়ায় রিজভী আহমেদ বলেন, আমরা বলেছিলাম, ভারতের সিরাম ইনস্টিটিউটের তৈরি করোনার ভ্যাকসিন নেব না। কারণ বিশ্বের অনেক দেশ ও সংস্থা সেই ভ্যাকসিন নিয়ে সন্দেহ ও আশঙ্কা প্রকাশ করেছিলেন। সে সময় বলা হয়েছিল, অ্যাস্ট্রাজেনেকার ফর্মুলায় সিরাম ইনস্টিটিউটের তৈরি করোনার ভ্যাকসিন কার্যকর কিনা তা দেখার জন্য বাংলাদেশে ট্রায়াল করা হবে। সেজন্যই মানুষের মনে সন্দেহ আরও বেড়ে যায়। কেননা সেই ভ্যাকসিন ভালো না মন্দ তার কোনো স্বীকৃতি তখনো মেলেনি। ফলে আমি করোনার ঝুঁকি নিয়েও ভারতের সিরাম ইনস্টিটিউটের তৈরি করোনার ভ্যাকসিন নেইনি। এখন আমি মডার্নার ভ্যাকসিন নিয়েছি। কারণ সেটা যুক্তরাষ্ট্রের তৈরি।

রিজভী বলেন, বিএনপির প্রত্যেকটি নেতা-কর্মী এই করোনাকালে অসহায় মানুষের পাশে সাধ্যমতো সহায়তা করছে। আর এটাও আওয়ামী লীগের সহ্য হচ্ছে না। তারা আমাদের বিভিন্ন কর্মসূচিতে বাধা দিচ্ছে।

সর্বশেষ খবর