মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১ ০০:০০ টা

হবিগঞ্জে ১ মিনিটে দুই ডোজ টিকা পেলেন চা শ্রমিক

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জের বাহুবলে এক মিনিটের ব্যবধানে করোনাভাইরাসের দুই ডোজ টিকা পেয়েছেন রবি কালিন্দী নামের এক চা শ্রমিক। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রে গতকাল বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। রবি কালিন্দী (৫৪) উপজেলার পুটিজুরী ইউনিয়নের বৃন্দাবন চা বাগানের বাসিন্দা। দুই ডোজ টিকা গ্রহণকারী ওই চা শ্রমিক বর্তমানে স্বাস্থ্য বিভাগের পর্যবেক্ষণে আছেন বলে জানিয়েছেন চিকিৎসক। টিকা গ্রহীতা রবি কালিন্দী জানান, সোমবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রে যান তিনি।

তার নামের টিকার রেজিস্ট্রেশন ফরমটি অনলাইনে যাচাই করার পর টিকাদানকর্মীরা তাকে সামনের চেয়ারে বসতে বলেন। প্রথমে তার বাম হাতে একটি টিকা দেওয়া হয়। টিকা নেওয়ার পরও ওই চা শ্রমিক চেয়ারটিতে বসেছিলেন।

 এ সময় ওই টিকাদানকর্মী বিপরীত দিকে ঘুরে টিকা ভর্তি আরেকটি সিরিঞ্জ হাতে নেন এবং চেয়ারে বসে থাকা চা শ্রমিককে শার্ট খুলে হাত বের করতে বলেন। সঙ্গে সঙ্গে ওই চা শ্রমিক ডান হাতের বাহু উন্মুক্ত করে দেওয়ার সঙ্গে সঙ্গে ওই টিকাদান কর্মী তাকে আরেক ডোজ টিকা প্রদান করেন। লাইনে দাঁড়ানো অন্য লোকজন বিষয়টি টিকাদান কাজে নিয়োজিত স্বাস্থ্য কর্মীদের অবগত করলে সঙ্গে সঙ্গে ওই চা শ্রমিককে পর্যবেক্ষণে নেওয়া হয়।

বাহুবল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বাবুল কুমার দাশ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সোমবার সকাল থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রে উপচে পড়া ভিড় ছিল। ভিড় সামাল দিতে গলদঘর্ম টিকাদাতা স্বাস্থ্যকর্মী ও টিকা গ্রহীতার ভুল বোঝাবুঝি এবং অসাবধানতার কারণে ১ মিনিটে দুই ডোজ টিকাদানের ঘটনা ঘটেছে। বিষয়টি জানার সঙ্গে সঙ্গে টিকা গ্রহীতা ওই ব্যক্তিকে পর্যবেক্ষণে নেওয়া হয়েছে। কয়েক ঘণ্টা পর্যবেক্ষণের পর তার শারীরিক অবস্থার কোনো সমস্যা দেখা না দিলে তাকে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। পরবর্তীতে তার শারীরিক অবস্থার নিয়মিত খোঁজখবর নেওয়া হবে। এ ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠন করা হবে।

সর্বশেষ খবর