মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১ ০০:০০ টা

শিগগিরই ডেঙ্গু নিয়ন্ত্রণে চলে আসবে : মেয়র আতিক

নিজস্ব প্রতিবেদক

শিগগিরই ডেঙ্গু নিয়ন্ত্রণে চলে আসবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো আতিকুল ইসলাম। তিনি বলেন, বিদ্যমান করোনা পরিস্থিতিতে ডেঙ্গু ও চিকুনগুনিয়ায় যাতে কারও মৃত্যু না হয় সে জন্য সবাইকে এগিয়ে আসতে হবে। সবার স্বতঃস্ফ‚র্ত অংশগ্রহণে ‘১০টা ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার’ এ স্লোগানটিকে বাস্তবায়নের মাধ্যমে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমকে আরও জোরদার করতে হবে।

গতকাল রাজধানীর গাবতলী বাস টার্মিনাল এলাকায় কর্মহীন পরিবহন শ্রমিক এবং দুস্থ মানুষের মাঝে উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

মেয়র বলেন, নগরপিতা হিসেবে নয়,  নৈতিক দায়িত্ববোধ থেকে জনগণের সেবক হিসেবে কাজ করছি। এ বাস টার্মিনালে কর্মহীন পরিবহন শ্রমিক এবং দুস্থ মানুষ মোট ১ হাজার ৫০০ জনের মাঝে চাল, ডাল, আলু, সয়াবিন তেল এবং লবণের ১ হাজার ৫০০ প্যাকেট বিতরণের ব্যবস্থা করা হয়েছে। করোনা পরিস্থিতি মোকাবিলায় ডিএনসিসির পক্ষ থেকে জনকল্যাণমূলক সর্বাত্মক কার্যক্রম অব্যাহত রয়েছে। সর্বসাধারণের কল্যাণে জরুরি সেবায় ৩৩৩ নম্বর এবং ডিএনসিসির ০৯৬০২২২২৩৩৩ ও ০৯৬০২২২২৩৩৪ নম্বর হটলাইন চালু রয়েছে। অসহায় ও দুস্থ মানুষের জন্য ৩৩৩ নম্বরে কল করে খাদ্য সহায়তা গ্রহণ কার্যক্রম অব্যাহত রয়েছে। ডিএনসিসির ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মুজিব সারোয়ার মাসুমের সভাপতিত্বে অনুষ্ঠিত উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য এবং বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান, ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আগা খান মিন্টু, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো সেলিম রেজা, ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো জোবায়দুর রহমান প্রমুখ।

সর্বশেষ খবর