বৃহস্পতিবার, ১২ আগস্ট, ২০২১ ০০:০০ টা

টিকার জন্য লাইনে রাত কাটাতে হচ্ছে

নিজস্ব প্রতিবেদক

টিকার জন্য লাইনে রাত কাটাতে হচ্ছে

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, টিকার জন্য সারা রাত শত শত নারী-পুরুষ লাইনে বসে রাত কাটানোর ঘটনায় প্রমাণ হয় গণটিকা কার্যক্রম কতটা ব্যর্থ। জাতির জন্য এর চেয়ে লজ্জাজনক সংবাদ আর হতে পারে না। গতকাল জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে প্রয়াত নেতা-কর্মীদের স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

জাতীয় ওলামা পার্টি আয়োজিত সভা ও দোয়া অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন দলের মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, কো-চেয়ারম্যান এ বি এম রুহুল আমিন হাওলাদার, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, প্রেসিডিয়াম সদস্য মীর আবদুস সবুর আসুদ, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি। শোক প্রস্তাব পাঠ করেন দফতর সম্পাদক-২ এম এ রাজ্জাক খান এবং স্মরণ সভা সঞ্চালনা করেন জাতীয় পার্টির যুগ্ম দফতর সম্পাদক মাহমুদ আলম।

জি এম কাদের আরও বলেন, গণটিকা কর্মসূচি সফল করে সারা বিশ্ব যখন সবকিছু স্বাভাবিক করে ফেলছে, তখন আমাদের দেশে শত শত মানুষ এক ডোজ টিকার জন্য সারা রাত লাইনে বসে রাত কাটিয়েছেন। বিশেষ করে বয়োবৃদ্ধরা সীমাহীন ভোগান্তিতে রাত কাটিয়েছেন শুধু এক ডোজ টিকা পাওয়ার আশায়। তিনি বলেন, দেশের মানুষকে বাঁচাতে দ্রুততার সঙ্গে বিভিন্ন সোর্স থেকে টিকা সংগ্রহ করতে হবে। তাছাড়া, গণটিকা কর্মসূচিতে যথাযথ পরিকল্পনা ও সার্বিক সমন্বয় থাকতে হবে।

জাপা চেয়ারম্যান বলেন, টিকা নিয়ে একেক মন্ত্রী একেক ধরনের কথা বলছেন। মন্ত্রীদের কথা এখন আর মানুষ জানতে চায় না। তাদের বক্তব্যে দেশের মানুষ সরকারের ওপর থেকে আস্থা হারিয়ে ফেলেছেন।

জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, করোনার চিকিৎসা নিয়ে সরকার অনেক বড় বড় কথা বলেছে, অনেক আস্ফালন করেছে। বলেছে, আমরা নাকি করোনার চেয়েও শক্তিশালী। অথচ চিকিৎসা পেতে ছুটতে গিয়ে মানুষ পথে-ঘাটে-গাড়িতে ও অ্যাম্বুলেন্সে মারা যাচ্ছে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর