শনিবার, ১৪ আগস্ট, ২০২১ ০০:০০ টা

বঙ্গবন্ধুকে যারা অস্বীকার করে তাদের রাজনীতি বন্ধ করতে হবে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধুকে যারা অস্বীকার করে তাদের রাজনীতি বন্ধ করতে হবে : তথ্যমন্ত্রী

জাতীয় প্রেস ক্লাব আয়োজিত ‘ষড়যন্ত্র, চক্রান্ত ও বঙ্গবন্ধু হত্যাকান্ড’ শীর্ষক শোক দিবসের আলোচনা সভায় গতকাল প্রধান অতিথির বক্তব্য রাখেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ -বাংলাদেশ প্রতিদিন

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অস্বীকার করে যারা এ দেশে রাজনীতি করে তাদের রাজনীতি চিরতরে বন্ধ করতে হবে। গতকাল জাতীয় প্রেস ক্লাব আয়োজিত ‘ষড়যন্ত্র, চক্রান্ত ও বঙ্গবন্ধু হত্যাকান্ড’ শীর্ষক শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম, বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, সাবেক মহাসচিব ওমর ফারুক, সিনিয়র সাংবাদিক সুভাষ চন্দ্র বাদল, জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মাইনুল আলম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সেমিনার উপকমিটির আহ্‌বায়ক আইয়ূব ভূইয়া। অনুষ্ঠানের শুরুতে ১৫ আগস্টের শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

ড. হাছান মাহমুদ তার বক্তব্যে আরও বলেন, বঙ্গবন্ধু ঘুমন্ত জাতিকে স্বাধীনতার মন্ত্র পাঠ করিয়ে স্বাধীন করেছিলেন। সেই বঙ্গবন্ধুকে অস্বীকার করে যারা এ দেশে রাজনীতি করে তাদের রাজনীতি চিরতরে বন্ধ করতে হবে।

জাতীয় প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, বঙ্গবন্ধু হত্যার পেছনে দেশি-বিদেশি ষড়যন্ত্র ছিল। এ ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করার জন্য সাংবাদিক সমাজ দুই বছর ধরে বিশেষ কমিশন গঠনের দাবি জানিয়ে আসছে। আশা করি শিগগির কমিশন গঠন করে ষড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচন করা হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর