শনিবার, ১৪ আগস্ট, ২০২১ ০০:০০ টা
জমি নিয়ে বিরোধ

রাজশাহীতে ভাতিজার হাঁসুয়ার কোপে চাচা নিহত

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীর চারঘাটে জমি নিয়ে বিরোধের জেরে ভাতিজার হাঁসুয়ার কোপে প্রাণ হারালেন চাচা মতিউর রহমান মতি (৬০)। গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন নিহতের ছেলে ইনছান আলী (২৪)। এতে উভয়পক্ষের ৫ জন আহত হয়েছেন। গতকাল বেলা ১১টায় উপজেলার নিমপাড়া ইউনিয়নের ভাটপাড়া ঝাউবোনা এলাকায় সংঘর্ষের এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, ঝাউবোনা গ্রামের জলিল মন্ডলের দুই ছেলে খলিলুর রহমান ও মতিউর রহমান। পিতার মৃত্যুর পর থেকে খলিল তার ভাই মতিউর রহমানকে পিতার রেখে যাওয়া সম্পত্তি ভাগ ভাটোয়ারা না করে দিয়ে ভোগ দখল করে আসছিলেন। এনিয়ে খলিল ও মতিউর রহমানের মধ্যে বিরোধ চলছিল। তারই জেরে গতকাল সকালে মতিউর রহমান আবারও পিতার রেখে যাওয়া জমি বাটোয়ারা করার জন্য কথা বলতে গেলে দুই ভাইয়ের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। একপর্যায়ে দুই ভাইয়ের পরিবারের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে খলিলের ছেলে তোতা মিয়া হাসুয়া দিয়ে কুপিয়ে মতিউর  ও তার ছেলে ইনছান আলীকে গুরুতর জখম করে।

এ ঘটনা দেখে মতিউরের বোনের ছেলে কামরুল ইসলাম এগিয়ে এলে তাকে বেধড়ক মারপিট করা হয়। শুরু হয় দুপক্ষের মধ্যে সংঘর্ষ। এ ঘটনায় ঘটনাস্থলেই মতিউর রহমানের মৃত্যু হয়। আহত অবস্থায় তোতা মিয়া, খলিলুর রহমান, পিয়ার আলী, ইনছান আলী ও কামরুল ইসলামকে উদ্ধার করে পাশের পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে নিহত মতিউর রহমানের ছেলে ইনছান আলীর অবস্থা আশঙ্কাজনক। এ ঘটনার পর থেকে খলিলের পরিবারের সদস্যরা বাড়িতে তালা ঝুলিয়ে পালিয়েছেন।

চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম জানান, সংবাদ পেয়ে সেখানে দ্রুত পুলিশ পাঠানো হয়। নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠিয়েছেন স্থানীয়রা।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর