শনিবার, ১৪ আগস্ট, ২০২১ ০০:০০ টা
গাজীপুরে গ্যাসবাহী ট্যাংকারে ট্রেনের ধাক্কা

ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল বন্ধ

গাজীপুর প্রতিনিধি

ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল বন্ধ

গাজীপুরে যাত্রীবাহী ট্রেনের ধাক্কায় এলপিজি গ্যাসবাহী একটি বিকল ট্যাংকার রেললাইনের ওপর কাত হয়ে পড়ে গেছে। গত রাতে রেলওয়ের ঢাকা-চট্টগ্রাম রুটের গাজীপুর সিটি করপোরেশনের মীরেরবাজার রেলক্রসিংয়ে এ ঘটনা ঘটে। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। দুর্ঘটনার পর থেকে ওই রুটে ট্রেন চলাচল বন্ধ ছিল। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) পূবাইল থানার ওসি মো. মহিদুল ইসলাম ও স্থানীয়রা জানান, চট্টগ্রামের সীতাকুন্ড এলাকার জেএমআই ইন্ডাস্ট্রিয়াল কারখানা থেকে এলপিজি গ্যাস ভর্তি একটি ট্যাংকার ঢাকার কামারপাড়ার বাসুলিয়া এলাকার ইসলাম ব্রাদার্স ফিলিং স্টেশনে যাচ্ছিল। পথে মীরেরবাজার রেল ক্রসিংয়ের ওপর ট্যাংকারটি বিকল হয়ে যায়। গাড়ির চালক ও হেলপারসহ স্থানীয়রা চেষ্টা করেও রেললাইনের ওপর থেকে ট্যাংকারটি সরাতে পারেনি। এদিকে ঢাকা থেকে আখাউড়াগামী যাত্রীবাহী তিতাস কমিউটার ট্রেন রাত ৭টার দিকে ওই ক্রসিং পয়েন্টের কাছাকাছি পৌঁছলে গেটম্যান সংকেত দেন। এ সময় চালক ট্রেনটি থামানোর চেষ্টা করলেও ওই ট্যাংকারের সঙ্গে ধাক্কা লাগে। এতে ট্যাংকারটি কাত হয়ে রেললাইনের ওপর পড়ে যায়। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি, তবে ট্যাংকারটির পেছনের অংশ দুমড়ে মুচড়ে যায়।

ওই পুলিশ কর্মকর্তা আরও জানান, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের রেকার দিয়ে দুর্ঘটনাকবলিত ট্যাংকারকে সরানো সম্ভব হয়নি। ঘটনাস্থল থেকে ট্রেনটি ফের ঢাকার দিকে ফিরে যায়। ট্যাংকারের চালক ও হেলপার পালিয়ে গেছে।

ফায়ার সার্ভিস ও নরসিংদী রেলওয়ে পুলিশকে খবর দেওয়া হয়। গত রাত সাড়ে ৯টার দিকে এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত ওই রুটে ট্রেন চলাচল বন্ধ ছিল।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর