শনিবার, ১৪ আগস্ট, ২০২১ ০০:০০ টা

বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে অস্তিত্বের জানান দিচ্ছে : নানক

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, মৃত্যুশয্যায় বঙ্গবন্ধুর তর্জনী যে নতুন সূর্যোদয়ের ইশারা দিয়ে গিয়েছিল কাল থেকে কালান্তরে এসে তারই সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের স্টিমারে করে সম্মুখ পানে সওয়ার করে চলেছেন। তিনি আগস্ট বেদনার মহাকাব্যের শোককে চিরধার্য শক্তিতে রূপায়িত করেছেন বলেই বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে নিজের অস্তিত্বের জানান দিচ্ছে। গতকাল বিকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত এক অনুষ্ঠানে তিনি একথা বলেন। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস স্মরণে সংগঠনটি এই আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে। সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রকিবুর রহমানের ভার্চুয়ালি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, আইন সম্পাদক কাজী নজিবুল্লাহ হিরুসহ সংগঠনের মহাসচিব কে এম শহিদ উল্যা।

সভায় আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, ১৫আগস্ট-এ হত্যাকান্ডের পর জিয়াউর রহমান বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের প্রতিষ্ঠা করেছেন। জিয়াউর রহমান দেশের জাতিকে দুই ভাগে বিভক্ত করেছেন-স্বাধীনতার পক্ষের শক্তি এবং বিপক্ষ শক্তি।

 জিয়াউর রহমান কখনো মুক্তিযুদ্ধের পক্ষে ছিলেন না। সব সময় পাকিস্তানের এজেন্ট হয়ে কাজ করেছেন।

সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী যেসকল সংগঠনের নাম নেই সে সকল ভুঁইফোড় সংগঠনের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখার আহ্বান জানান। একই সঙ্গে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদকে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠনের স্বীকৃতি দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর নিকট অনুরোধ জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর