শনিবার, ১৪ আগস্ট, ২০২১ ০০:০০ টা
এ ক ন জ রে

ফের আন্দোলনের হুঁশিয়ারি

সরকারি চাকরির বয়সসীমা ৩২ বছর করার দাবি

নিজস্ব প্রতিবেদক

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা স্থায়ীভাবে ৩২ বছর করার দাবিতে ফের আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে পাস করা চাকরিপ্রত্যাশী একদল তরুণ। গতকাল বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতিতে সংবাদ সম্মেলন করে তারা বলেন, দাবি মানা না হলে ২১ আগস্টের পর শাহবাগে লাগাতার কর্মসূচি পালন করা হবে। প্রয়োজনে আমরণ অনশন হবে। করোনাভাইস মহামারীকালের ক্ষতি, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের উপহার হিসেবে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা স্থায়ীভাবে ৩২ করার দাবিতে এর আগে শাহবাগ ও জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘চাকরিপ্রত্যাশী যুব প্রজন্মের’ ব্যানারে বেশ কয়েকবার আন্দোলন করেছে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর শেষ করা একদল শিক্ষার্থী।

এই দাবিতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার, স্বরাষ্ট্রমন্ত্রী, আইনমন্ত্রী, শিক্ষামন্ত্রী, পরিকল্পনামন্ত্রী, জনপ্রশাসন প্রতিমন্ত্রী বরাবর স্মারকলিপি ও খোলা চিঠিও দেওয়া হয়েছে বলে জানান আন্দোলনকারীরা। সংবাদ সম্মেলনে আন্দোলনকারীদের পক্ষে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে পাস করা শিক্ষার্থী মো. মানিক হোসেন রিপন বলেন, সরকারের পক্ষ থেকে করোনায় বয়সজনিত ক্ষতির বিষয়টি বিবেচনা করা হচ্ছে, এটি ভালো।

 তবে ব্যাকডেট দেওয়ার মাধ্যমে চাকরিপ্রত্যাশীদের ক্ষতি পূরণ করা সম্ভব নয়। করোনা শুধু ৩০ বছর অতিক্রম করে যাওয়া চাকরিপ্রত্যাশীদেরই ক্ষতি করেনি, বরং সব বয়সীদের ক্ষতি করেছে।

শিক্ষার্থী মারজিয়া মুন বলেন, মুজিববর্ষ ও স্বাধীনতার ৫০ বছর পূর্তির বছরে উপহার হিসেবে আমরা প্রধানমন্ত্রীর কাছে সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩২ বছর করার দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পাস করা শিক্ষার্থী মোহাম্মদ তানভীর হোসেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবদুল্লাহ আল নোমান উপস্থিত ছিলেন।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর