রবিবার, ১৫ আগস্ট, ২০২১ ০০:০০ টা

নাটোরে ৮০০ পরিবার পেল বসুন্ধরার খাদ্য সহায়তা

নাটোর প্রতিনিধি

আরশেদ প্রামাণিক। এক নামে দুই মানুষ। নাটোরের বড়াইগ্রাম উপজেলার বাসিন্দা তারা। বড়াইগ্রাম সরকারি অনার্স কলেজ মাঠে বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা নিতে এসেছেন। দাইড়পাড়া গ্রাম থেকে যিনি এসেছেন তার বয়স ১০৬ আর শ্রীরামপুর থেকে আসা অন্যজনের ৮০। নামের সঙ্গে এদের জীবনযাত্রার মানও এক সুতোয় বাঁধা। দাইড়পাড়ার প্রামাণিকের কোনো ঘর নেই আর অন্যজনের নেই এক পা। দুজনই কোনো কাজ করতে পারেন না। মানুষের সাহায্য নিয়েই তারা জীবনের শেষ সময়টি পার করছেন। বসুন্ধরা গ্রুপের খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয়েছে তাদের হাতে। সহায়তা পেয়ে চোখে আনন্দের অশ্রু গড়িয়ে পড়েছে তাদের। দাইড়পাড়া  গ্রামের আরশেদ বলেন, তোমাগোর বসুন্ধরার খাওন পাইয়্যা ভালো হইছে। অনেক দিন খাওয়া যাবিনু। আল্লা তাক হায়াত দিক। তার উছিলাত আমি কডা খাইতে পারমু। শ্রীরামপুরের প্রামাণিক বলেন, আল্লা তাক খাওয়া-দাওয়া ভালো চালাক। যে আমার আশা পূরণ করি দিছে আল্লা তাক আশা পূরণ করি দিক। নাটোরের বড়াইগ্রাম উপজেলায় গতকাল তাদের মতো ৪০০ দুস্থ ও অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে বসুন্ধরা গ্রুপের পত্রিকা কালের কণ্ঠ শুভসংঘ। এ ছাড়া সবাইকে মাস্ক বিতরণ ও করোনা সুরক্ষা পরামর্শ দেওয়া হয়। বড়াইগ্রাম সরকারি অনার্স কলেজ মাঠে এই খাদ্যসামগ্রী বিতরণকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান পাটোয়ারী বলেন, আমাদের উপজেলার দুর্গত মানুষের জন্য বসুন্ধরা গ্রুপ খাদ্য সহায়তা দিয়েছে। আমি গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান সাহেবকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। এই খাদ্য সহায়তা দেওয়ার জন্য আজকে শুভসংঘ উপজেলার সবচেয়ে দুস্থ মানুষকে নির্বাচন করেছে। এ সময় উপস্থিত ছিলেন ইউএনও মো. জাহাঙ্গীর আলম, পৌর মেয়র কে এম জাকির হোসেন, শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, বড়াইগ্রাম সরকারি অনার্স কলেজের অধ্যক্ষ মো. ইসমাইল হোসেন প্রমুখ।

অপরদিকে দুপুরে নাটোরের গুরুদাসপুর সরকারি পাইলট মডেল উচ্চবিদ্যালয় মাঠে ৪০০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে শুভসংঘ। প্রত্যেক পরিবারকে ১০ কেজি চাল, ৩ কেজি ডাল ও ৩ কেজি আটা দেওয়া হয়। সহায়তা নিতে আসা জ্যোৎস্না রবি দাস (৬৫) নামে হরিজন সম্প্রদায়ের এক নারী বলেন, করোনায় কাজ নেই বলে অনেকের কাছে গেছি। কেউ সাহায্য করেনি। এ সময় উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন বলেন, করোনার মধ্যে দেশের দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছে বসুন্ধরা গ্রুপ। তাদের এমন উদ্যোগকে সাধুবাদ জানাই। এ সময় উপস্থিত ছিলেন ইউএনও তমাল হোসেন, উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন ও পৌর মেয়র শাহনাজ আলী মোল্লা।

কক্সবাজারে আরও ৫০০ পরিবারে সহায়তা : কক্সবাজার প্রতিনিধি জানান, কক্সবাজারে গতকাল তৃতীয় দিনে আরও ৫০০ পরিবারের কাছে বসুন্ধরা গ্রুপের উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের বীচ পাবলিক স্কুল মাঠে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এর আগে সদর উপজেলার খুরুশকুল ইউনিয়নে ১ হাজার ৫০০ পরিবার এবং ঝিলংজা ইউনিয়নের পৃথক তিনটি স্থানে ১ হাজার ৫০০ পরিবারের কাছে বসুন্ধরা গ্রুপের উপহার সামগ্রী বিতরণ করা হয়।

 গতকাল খাদ্য বিতরণকালে ঝিলংজা ইউনিয়নের চেয়ারম্যান টিপু সুলতান, মেরিন সিটি গ্রুপের চেয়ারম্যান এ এম জি ফেরদৌস, আমিনুল্লাহ মেম্বার, রতন উদ্দিন উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর