সোমবার, ১৬ আগস্ট, ২০২১ ০০:০০ টা

বিনম্র শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালিত

প্রতিদিন ডেস্ক

বিনম্র শ্রদ্ধায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও দোয়া মাহফিলসহ নানা কর্মসূচির মাধ্যমে গতকাল পালিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

চট্টগ্রাম : নগরীর টাইগার পাস এলাকায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান চট্টগ্রাম সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী। জেলা শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, জেলা প্রশাসক  মোহাম্মদ মমিনুর রহমান, পুলিশ সুপার এস এম রশিদুল হক। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান চসিকের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম, বন্দর চেয়ারম্যান রিয়াল অ্যাডমিলাল এম শাহজাহান, বাংলাদেশ শিপিং করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক সুমন মাহমুদ সাব্বির, বাংলাদেশ আওয়ামী লীগ, যুবলীগ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, চট্টগ্রাম প্রেস ক্লাব, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদসহ বিভিন্ন সংগঠন। খুলনা : সকাল ৮টায় বাংলাদেশ বেতার, খুলনা কেন্দ্রের জাতির পিতার ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ করেন জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা কমান্ড, সিটি মেয়র তালুকদার আবদুল খালেকের পক্ষে প্যানেল মেয়র আলী আকবর টিপু, সংসদ সদস্য মো. আক্তারুজ্জামান, বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন, কেএমপি কমিশনার মো. মাসুদুর রহমান, রেঞ্জ ডিআইজি ড. খ. মহিদ উদ্দিন, জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার, পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসানসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। দিবসের তাৎপর্য তুলে ধরে খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ থেকে অনলাইনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র তালুকদার আবদুল খালেক। এ ছাড়া খুলনা প্রেস ক্লাবে খুলনা সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ইকবাল সোবহান চৌধুরী ও মনজুুরুল আহসান বুলবুল।

বরিশাল : নগরীর সদর রোডের দলীয় কার্যালয় চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে প্রথম শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদিক আবদুল্লাহ। এরপর মহানগর ও জেলা আওয়ামী লীগ, সব অঙ্গ ও সহযোগী সংগঠন এবং মহানগর আওয়ামী লীগের ৩০টি ওয়ার্ড আওয়ামী লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। এ ছাড়া বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, বরিশাল রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামান, বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারসহ সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তারা সেখানে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। বাদ জোহর নগরীর কালীবাড়ি রোডের সেরনিয়াবাত ভবন চত্বরে আলোচনা সভা ও দোয়া-মোনাজাতের আয়োজন করে মহানগর এবং জেলা আওয়ামী লীগ।  

সিলেট : সকাল ৯টা থেকে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শুরু হয়। সিলেট জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদ, সিলেট বিভাগীয় প্রশাসন, জেলা প্রশাসন, পুলিশের সিলেট রেঞ্জ, মহানগর পুলিশ, জেলা পুলিশ, মহানগর আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠন, বিভিন্ন পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। শ্রদ্ধা নিবেদনে সিলেটের বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান, জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। বেলা ১১টার দিকে জেলা পরিষদে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি শফিকুর রহমান চৌধুরী, ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান প্রমুখ। দুপুরে সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে কাউন্সিলর ও কর্মকর্তারা নগরভবনে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। রাজশাহী : সকাল সাড়ে ১০টায় কুমারপাড়া দলীয় কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটন, সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ নেতৃবৃন্দ। আলাদাভাবে জাতীয় শোক দিবস পালন করেছে জেলা আওয়ামী লীগ ও জেলা প্রশাসন।

রংপুর : সকালে রংপুর নগরীর বিভিন্ন স্থান থেকে সর্বস্তরের মানুষ জিলা স্কুল মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেন রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ছাফিয়া খানম, রংপুর বিভাগীয় কমিশনার মো. আবদুল ওয়াহাব ভূঞা, পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ, জেলা প্রশাসক আসিব আহসান, জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, মহানগর সভাপতি সাফিয়ার রহমান সফি, সাধারণ সম্পাদক বাবু তুষার কান্তি মণ্ডল প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর