সোমবার, ১৬ আগস্ট, ২০২১ ০০:০০ টা

জাতীয় শোক দিবসে বিভিন্ন স্থানে অপ্রীতিকর ঘটনা

প্রতিদিন ডেস্ক

জাতীয় শোক দিবস পালন নিয়ে গতকাল বিভিন্ন স্থানে অপ্রীতিকর ঘটনা ঘটেছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

সোনারগাঁয়ে প্যান্ডেল ভাঙচুর : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে সোনারগাঁ পৌরসভা মাঠে নির্মিত শোক দিবসের আলোচনা সভা ও কাঙালি ভোজের প্যান্ডেল ভাঙচুর করছে দুর্বৃত্তরা। শনিবার রাতে সোনারগাঁ পৌরসভা মাঠে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)-এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বিরুর সমর্থকদের উদ্যোগে নির্মিত এ প্যান্ডেল ভাঙচুর করা হয়। এ সময় চেয়ার-টেবিল ভাঙচুর ও ব্যানার ছিঁড়ে ফেলা হয়। জানা গেছে, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহ্‌বায়ক কমিটির ব্যানারে সাবেক সংসদ সদস্য আবদুল্লাহ আল কায়সারের নেতৃত্বে আহ্‌বায়ক কমিটি  এবং নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)-এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বিরুর সমর্থকরা এ দিবস উদযাপনের প্রস্তুতি নেন। এ উপলক্ষে দুই পক্ষই বিভিন্ন স্থানে মিলাদ মাহফিল ও গণভোজের জন্য প্যান্ডেল  তৈরি করে।

পিরোজপুরে দুই পক্ষের হট্টগোল : পিরোজপুরে শোক দিবসের কর্মসূচির মোনাজাত নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে তুমুল হট্টগোল ও ধাক্কাধাক্কি হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দ্বিতীয় দফায় দোয়া মোনাজাত পরিচালনা করেন জেলা প্রশাসক। গতকাল বেলা পৌনে ১১টার দিকে শহরের বঙ্গবন্ধু চত্বরে এ ঘটনা ঘটে। নাটোরে উত্তেজনায় কর্মসূচি পালন : নাটোর শহরের কানাইখালিতে প্রেস ক্লাবের সামনে একই স্থানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সদরের এমপি শফিকুল ইসলাম শিমুল গ্রুপ ও যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান চেয়ারম্যান গ্রুপ পাশাপাশি পৃথক প্যান্ডেলে দিনভর টানটান উত্তেজনার মাঝে কর্মসূচি পালন করেছে। এ সময় পাশাপাশি প্যান্ডেলে লাগানো অসংখ্য মাইক থেকে একই সঙ্গে চলতে থাকে নেতাদের নানা ধরনের বক্তব্য।

ঝিনাইদহের কলেজে ভাঙচুর : জাতীয় শোক দিবসে পতাকা অর্ধনমিত না করায় ঝিনাইদহে শহীদ জিয়াউর রহমান আইন মহাবিদ্যালয় ভাঙচুর করেছে বিক্ষুব্ধ জনতা। সকালে শহরের বঙ্গবন্ধু সড়কে অবস্থিত কলেজে এ ঘটনা ঘটে।

বরুড়ায় ধাওয়া-পাল্টা ধাওয়া : কুমিল্লার বরুড়ায় শোক দিবসের কর্মসূচিতে স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। গতকাল সকালে স্থানীয় সংসদ সদস্য নাসিমুল আলম চৌধুরী নজরুল এবং বরুড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এ এন এম মইনুল ইসলামের সমর্থকদের মাঝে এ ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর