সোমবার, ১৬ আগস্ট, ২০২১ ০০:০০ টা

বঙ্গবন্ধুকন্যা দেশকে পিতার আদর্শে এগিয়ে নিয়ে যাচ্ছেন : স্পিকার

নিজস্ব প্রতিবেদক

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের দিয়ে গেছেন লাল-সবুজের পতাকা, স্বাধীন-সার্বভৌম ভূখন্ড ও বিশ্বের সর্বশ্রেষ্ঠ সংবিধান। তিনি প্রধানমন্ত্রিত্ব চাননি, চেয়েছেন এদেশের স্বাধীনতা। বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শনকে ধারণ করে সোনার বাংলা বিনির্মাণে এগিয়ে যাওয়াতেই স্বাধীনতার স্বার্থকতা। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে পিতার আদর্শে এগিয়ে নিয়ে যাচ্ছেন। স্বাধীনতার বিরোধিতাকারী শক্তিকে রুখে দিয়ে বাঙালি ঘুরে দাঁড়িয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে সবাইকে এগিয়ে আসার আহ্‌বান জানান তিনি।

জাতীয় শোক দিবস ২০২১ উপলক্ষে গতকাল বরিশাল বিশ্ববিদ্যালয় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন স্পিকার। বরিশাল থেকে আমাদের প্রতিবেদক জানান, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. ছাদেকুল আরেফিন। আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মু. এহসিন উদ্দীন, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমতির সভাপতি মো. আরিফ হোসেন, সহকারী অধ্যাপক ক্যামিলিয়া খান, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি বাহাউদ্দীন গোলাপ।  অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. খোরশেদ আলম।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, ড. শিরীন শারমিন চৌধুরী আরও বলেন, বঙ্গবন্ধুর মহান ব্যক্তিত্ব, অদম্য সাহস ও অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী সত্তা সবার জন্য অনুসরণীয়। সব জাতির জীবনে এমন মহান নেতার আবির্ভাব ঘটে না। দেশ স্বাধীনের পর খুব অল্প সময়ে আমরা তাঁকে হারিয়েছি যা জাতীয় জীবনের সবচেয়ে কলঙ্কজনক ও বেদনাবিধুর অধ্যায়। তিনি বলেন, শোষণ-বঞ্চনা-নির্যাতন থেকে মুক্তি, রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তি, নিপীড়িত বাংলার মানুষের অধিকার আদায়ে বঙ্গবন্ধু আজীবন সংগ্রাম করেছেন। দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো ছিল তাঁর জীবনের দর্শন। তিনি আরও বলেন, আজকের বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশের কাতারে উন্নীত হয়েছে। খাদ্যে স্বয়ংসম্পূর্ণ দেশে নিজ অর্থায়নে আজ পদ্মা সেতু নির্মিত হচ্ছে। শতভাগ বিদ্যুতায়ন, গৃহহীনদের জন্য ঘর নির্মাণ, মাথাপিছু আয় ২ হাজার ২২৭ ডলারে উন্নীত হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর