বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১ ০০:০০ টা

রাজধানীতে ভয়ংকর মাদক আইসসহ গ্রেফতার ৭

নিজস্ব প্রতিবেদক

ইয়াবার বিভিন্ন রুট দিয়েই মিয়ানমার থেকে দেশে আসছে ভয়ংকর মাদক আইস (ক্রিস্টাল ম্যাথ)। পরে সেগুলো হাত বদল হয়ে পৌঁছে যাচ্ছে অভিজাত শ্রেণির মাদকাসক্ত তরুণদের কাছে। রাজধানীর অভিজাত এলাকা গুলশান-বনানী-ধানমন্ডির বিভিন্ন সিসা বারেও ব্যবহার হচ্ছে এ মাদক। দাম বেশি হওয়ায় ব্যবসায়ীরা ধনির দুলালদেরই আকৃষ্ট করছেন।

প্রায় ১ কোটি টাকা মূল্যের ৫০০ গ্রাম আইস এবং ৯৫ লাখ টাকা মূল্যের ৬৩ হাজার ইয়াবাসহ একটি চক্রের সাত সদস্যকে ডিবি গ্রেফতারের পর এসব তথ্য জানান ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার। তিনি বলেন, এসব মাদক মিয়ানমার থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় আসছে। গতকাল ডিএমপি মিডিয়া সেন্টারে এ বিষয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

ডিবির আরেকটি অভিযানে ২৫ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ দুজনকে গ্রেফতারের তথ্য জানিয়ে তিনি বলেন, মঙ্গলবার ডিবির গুলশান বিভাগের অভিযানে যাত্রাবাড়ী এলাকা থেকে আইস ও ইয়াবাসহ সাতজনকে গ্রেফতার করা হয়। তারা হলেন- নাজিম উদ্দিন, আব্বাস উদ্দিন, নাছির উদ্দিন, শিউলি আক্তার, কোহিনুর বেগম, সানজিত দাস ও হোসেন আলী। একইদিন ডিবি মিরপুর বিভাগের অভিযানে মোহাম্মদপুর এলাকা থেকে ইয়াবাসহ দুজনকে গ্রেফতার করা হয়। তারা হলেন- রাশিদা বেগম ও মৌসুমী আক্তার।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত কমিশনার বলেন, আইস চক্রের সদস্যরা জানিয়েছে, লকডাউনের কারণে অনেকদিন ধরে তাদের মাদক ব্যবসায় মন্দা যাচ্ছিল। লকডাউন শেষে তারা অত্যাধুনিক মাদক আইস ও ইয়াবা ট্যাবলেট কক্সবাজার থেকে কিনে চট্টগ্রাম নিয়ে আসে। মোংলা বন্দর অভিমুখী এলপিজি গ্যাস সিলিন্ডার বহন করা একটি বড় ট্রাকের মাধ্যমে চট্টগ্রাম থেকে উদ্ধার করা মাদক কুমিল্লায় নিয়ে আসে।

 

এরপর প্রাইভেটকারে এগুলো ঢাকায় নিয়ে আসে। পরে গোপন সংবাদের ভিত্তিতে ওই সাতজনকে গ্রেফতার করা হয়।

সর্বশেষ খবর