শুক্রবার, ২০ আগস্ট, ২০২১ ০০:০০ টা

তালেবান নিয়ে ডা. জাফরুল্লাহ আর বিএনপির একই বক্তব্য কি না প্রশ্ন তথ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

তালেবানের পক্ষ নিয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরী আর বিএনপির একই বক্তব্য কি না, প্রশ্ন রেখেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। গতকাল সন্ধ্যায় রাজধানীর বাংলামোটরে শেল রোজ অ্যান্ড ডেল ভবনে জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিসিএসসিএল) আয়োজিত ‘ভয়াল ১৫ আগস্ট : শোক থেকে শক্তি’ আলোচনা সভায় তিনি এ প্রশ্ন রাখেন। 

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, আফগানিস্তানের শান্তি-স্থিতি আঞ্চলিক ও বিশ্ব শান্তির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ অঞ্চলের কোনো দেশে যদি শান্তি বিনষ্ট হয় বা জঙ্গিবাদের উত্থান হয়, পুরো অঞ্চলের ওপর তার প্রভাব পড়া স্বাভাবিক। আমরা সবসময় শান্তি প্রত্যাশা করি। তিনি বলেন, বিভিন্ন সূত্র থেকে আমরা জানতে পেরেছি, তালেবানরা কাবুল দখলের পর এ অঞ্চলে জঙ্গিগোষ্ঠীর মধ্যে উৎসাহ দেখা দিয়েছিল। দেখা যাচ্ছে, সে উৎসাহ জাফরুল্লাহ সাহেবের মধ্যেও আছে। প্রশ্ন হচ্ছে, তিনি তালেবান নিয়ে যে বক্তব্য দিয়েছেন, তা বিএনপিরও বক্তব্য কি না!

সভার বিশেষ অতিথি ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তফা জব্বার অনলাইনে যুক্ত হয়ে তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশের সংবিধান বিশ্বের অন্যতম সেরা, যা বঙ্গবন্ধু দিয়ে গেছেন এবং তাঁর আদর্শেই দেশকে সোনার বাংলায় রূপ দিচ্ছেন তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ডিজিটাল প্রযুক্তির সুবিধা আজ দেশজুড়ে বিস্তৃত হয়েছে, সে অবদান বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয়ের। বিসিএসসিএল চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদের সভাপতিত্বে সভায় বিটিআরসি চেয়ারম্যান শ্যামসুন্দর সিকদার বক্তব্য দেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর