রবিবার, ২২ আগস্ট, ২০২১ ০০:০০ টা
র‌্যাব পরিচয়ে অপহরণের ফাঁদ

কেরানীগঞ্জের ইউপি মেম্বারসহ গ্রেফতার ৫

নিজস্ব প্রতিবেদক

অপহরণ করে এক ব্যবসায়ীকে মেরে ফেলতে কথিত র‌্যাব পরিচয় দেওয়া একটি চক্রের সঙ্গে ১০ লাখ টাকার চুক্তি করেছিলেন ঢাকার কেরানীগঞ্জ মডেল থানার শাক্তা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মেম্বার হানিফ মিয়া। কিন্তু উপস্থিত জনতার তৎপরতায় হাতেনাতে ওই ইউপি মেম্বারসহ তার পাঁচ সহযোগীকে ধরে ফেলে পুলিশ। শুক্রবার রাতে ঘটনাটি ঘটে। গতকাল এ ঘটনায় ডিএমপির তেজগাঁও থানায় মামলা করেন ভুক্তভোগী ব্যবসায়ী সজিব বেপারী। ঘটনার সত্যতা নিশ্চিত করেন তেজগাঁও বিভাগের ডিসি মো. শহিদুল্লাহ।

তিনি বলেন, আমরা শুক্রবার রাতে হানিফ মেম্বারসহ তার ৫ সহযোগীকে গ্রেফতার করেছি। কেরানীগঞ্জের শাক্তা ইউনিয়নের উত্তর বালুরচরের বাসিন্দা ব্যবসায়ী সজিব বেপারীর সঙ্গে একই এলাকার মেম্বার হানিফ মিয়ার আগে  থেকেই জমিজমা নিয়ে বিরোধ ছিল। সেই সূত্র ধরে হানিফ মেম্বার একটি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয় দেওয়া চক্রের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে সজিব বেপারীকে অপহরণ এবং মুক্তিপণ আদায় করে। আমরা মুক্তিপণের ওই টাকাও উদ্ধার করেছি।

চক্রটি জমিজমা সংক্রান্ত বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে জিজ্ঞাসাবাদ করার নামে সজিবকে পরিকল্পনা করে কেরানীগঞ্জ থেকে ডেকে এনে অপহরণ করে আটকে রেখেছিল।

পরে হানিফ মেম্বার কারওয়ানবাজারে অপহরণকারীদের চুক্তির টাকা দিতে এসে হাতেনাতে আটক হয়। এ সময়ে অপহরণ কাজে ব্যবহার করা হানিফ মিয়ার মাইক্রোবাস (ঢাকা মেট্রো-গ-৩৯-১২৫৪) জব্দ করা হয়েছে।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে হানিফ মেম্বার ও তার সহযোগীরা ব্যবসায়ী সজিবকে অপহরণের বিষয়টি স্বীকার করে। গতকাল জিজ্ঞাসাবাদের জন্য গ্রেফতারকৃত হানিফ মেম্বারসহ অন্য আসামিদের আদালতে পাঠিয়ে ৫ দিন করে রিমান্ড চাওয়া হয়। আদালত হানিফ মেম্বারসহ তার সহযোগীদের একদিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর