রবিবার, ২২ আগস্ট, ২০২১ ০০:০০ টা

১৫ আগস্টে জিয়া ও ২১ আগস্টের নেপথ্যে ছিল তারেক : তোফায়েল

ভোলা প্রতিনিধি

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ ’৭৫-এর ১৫ আগস্টের হত্যাকান্ডের নেপথ্যে জিয়াউর রহমান এবং ২০০৪-এর ২১ আগস্টের গ্রেনেড হামলার নেপথ্যে তার ছেলে তারেক রহমান কাজ করেছে বলে মন্তব্য করেছেন। তিনি নারকীয় এই দুই ঘটনার নেপথ্যের কুশীলবদের বিচারের আওতায় আনার দাবি করেছেন। গতকাল ভোলা জেলা আওয়ামী লীগ আয়োজিত ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবসের আলোচনা ও নিহতদের স্মরণে দোয়া অনুষ্ঠানে ঢাকা থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দেশি ও আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীরা চেয়েছিল বঙ্গবন্ধুর রক্তের কেউ যেন বেঁচে থাকতে না পারে,  মাস্টারপ্ল্যান করে প্রথম ১৫ আগস্ট হামলা চালিয়ে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের হত্যা করা হয়। ওই সময় সৌভাগ্যক্রমে দেশের বাইরে থাকায় বেঁচে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তাঁর বোন শেখ রেহানা। ওই পরিকল্পনার অংশ হিসেবেই ২১ আগস্ট ফের শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনা করা হয়। ১৯৮৮ সাল থেকে একের পর এক হত্যার চেষ্টা করা হয়। ষড়যন্ত্রকারীরা আজও ষড়যন্ত্র করে বেড়াচ্ছে। তাই ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করতে হবে।

এদের বিচার করতে হবে। জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট সৈয়দ আশরাফ হোসেন লাভুর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সম্পাদক জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু প্রমুখ।

উপজেলা চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. মোশারফ হোসেন,  দলের জাতীয় পরিষদের সদস্য হামিদুল হক বাহালুল মোল্লা, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম, পৌর আওয়ামী লীগ সম্পাদক শাহ আলী নেওয়াজ পলাশ, জেলা শ্রমিক লীগ সভাপতি শাহে আলম, স্বেচ্ছাসেবক লীগ যুগ্ম আহ্‌বায়ক আবিদুল আলম, যুব মহিলা লীগ আহ্‌বায়ক খাদিজা আক্তার স্বপ্না প্রমুখ। পরে নিহতদের স্মরণে দোয়া-মোনাজাত করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর