সোমবার, ২৩ আগস্ট, ২০২১ ০০:০০ টা

সিলেটে স্বেচ্ছাসেবক দলের কমিটি থেকে ১০ নেতার পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

কমিটি নিয়ে ক্ষোভের জের ধরে বিএনপির কেন্দ্রীয় সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সামসুজ্জামান জামানের দল ছাড়ার ঘোষণার তিন দিন পর সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের ১০ নেতা পদত্যাগ করেছেন। গত শনিবার রাতে তারা স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর ইমেইলে তাদের পদত্যাগপত্র পাঠান। পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্‌বায়ক কমিটির সদস্য ও সিটি করপোরেশনের কাউন্সিলর আবদুর রকিব তুহিন।

পদত্যাগী নেতারা হলেন- সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্‌বায়ক এমদাদ বক্স, সদস্য মওদুদুল হক, শহিদুল ইসলাম কাদির, আলতাফ হোসেন বেলাল, আমিনুল হক বেলাল, আক্তার আহমদ, সাহিদুল ইসলাম চৌধুরী, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্‌বায়ক কমিটির সদস্য রুজেল আহমদ চৌধুরী, মো. আবদুর রকিব তুহিন ও আবদুল হান্নান।

পদত্যাগপত্রে তারা উল্লেখ করেন, ১৭ আগস্ট সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের কমিটি ঘোষণা করা হয়। কমিটি দেখে তারা বিস্মিত ও হতবাক হন। কমিটিতে বিভিন্ন পর্যায়ের নেতাদের যথাযথ মূল্যায়ন করা হয়নি ও তৃণমূল নেতৃত্বের প্রতিফলন ঘটেনি। তাই তারা কমিটি থেকে পদত্যাগ করছেন।

প্রসঙ্গত, গত মঙ্গলবার রাতে জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্‌বায়ক কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটি ঘোষণার পরদিন বুধবার রাতে কমিটিতে ত্যাগী ও পরীক্ষিতদের অবমূল্যায়নের অভিযোগ তুলে বিএনপির রাজনীতি থেকে সরে দাঁড়ান বিএনপির কেন্দ্রীয় সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক ও সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক আহ্‌বায়ক অ্যাডভোকেট সামসুজ্জামান জামান। এরপর থেকেই তার অনুসারী নেতাদের পদত্যাগের গুঞ্জন চলছিল।

সর্বশেষ খবর