বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১ ০০:০০ টা

নকল লুব্রিকেন্ট তার ও ভেজাল খাবারের সন্ধান

নিজস্ব প্রতিবেদক

ঢাকার কেরানীগঞ্জ, যাত্রাবাড়ী ও শ্যামপুর এলাকায় নকল লুব্রিকেন্ট, নকল তার এবং ভেজাল খাবার তৈরি, মজুদ ও বিক্রয় করার অপরাধে ৩০ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের পৃথক ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুর থেকে রাত ১২টা পর্যন্ত র‌্যাব-১০ এর সহায়তায় চলা এই অভিযান ও ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম। র‌্যাব সূত্র বলছে, ভ্রাম্যমাণ আদালত ভেজাল খাবার তৈরি, মজুদ ও বিক্রয় করার অপরাধে তাসফিয়া বেকারিকে নগদ ১ লাখ টাকা, আল্লাহর দান বেকারিকে নগদ ২ লাখ টাকা, বি-বাড়িয়া বেকারিকে ৩ লাখ টাকা ও ইয়াগো ফুড অ্যান্ড এ্যাগ্রোকে ৩ লাখ টাকা করে চারটি প্রতিষ্ঠানকে মোট ৯ লাখ টাকা জরিমানা করে। একই সঙ্গে ভ্রাম্যমাণ আদালত প্রায় ২০ হাজার টাকা মূল্যের ৩০ কেজি ভেজাল মাখন ধ্বংস করে।

 বিকাল ৪টা থেকে রাত ১১টা পর্যন্ত চলা অভিযানের পর নকল লুব্রিকেন্ট, নকল তার, মজুদ এবং বিক্রয় করার অপরাধে কোয়ালিটি ক্যাবল ইন্ডাস্ট্রিকে ২০ লাখ টাকা ও বিসমিল্লাহ লুব্রিকেন্টকে ১ লাখ টাকা করে দুটি প্রতিষ্ঠানকে মোট ২১ লাখ টাকা জরিমানা করে।

র‌্যাব-১০ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মাহফুজুর রহমান বলেন, অভিযুক্তরা দীর্ঘদিন ধরেই নকল লুব্রিকেন্ট, নকল তার এবং ভেজাল খাবার তৈরি, মজুদ ও বিক্রি করে আসছিল।

এবার অভিযান পরিচালনা করে হাতেনাতে তাদের পাকড়াও করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট জরিমানা করেন।

সর্বশেষ খবর